শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নোবিপ্রবিতে ৮ দফা দাবিতে কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩১, ২০২৩
news-image

নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ৮ দফা দাবিতে কর্মবিরতি পালন করেছে কর্মকর্তা-কর্মচারীরা। মঙ্গলবার সকাল থেকে টানা দুপুর পর্যন্ত নোবিপ্রবির কেন্দ্রীয় শহীদ মিনারে তারা এ কর্মসূচি পালন করে কর্মকর্তা-কর্মচারীরা। এর আগে, সোমবার নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য বরাবর ৮ দফা সম্ভলিত অফিসার্স এসোসিয়েশন সভাপতি সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ স্বাক্ষরিত একটি স্মারকলিপি দেওয়া হয়।

কর্মসূচিতে বক্তারা বলেন, দাবি মেনে না নেওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। তাদের দাবি হচ্ছে, রেজিস্ট্রারের (অতিরিক্ত দায়িত্ব) থাকা ব্যক্তিকে পদ থেকে অব্যাহতি প্রদান, দ্রুত সময়ের মধ্যে স্থায়ী পদে মুক্তিযুদ্ধের স্বপক্ষের যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন রেজিস্ট্রার নিয়োগ প্রদান করাসহ ৮টি দাবি মেনে নেওয়ার দাবি জানান।
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিসার্স এসোসিয়েশন সভাপতি সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ জানান, ৮ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণাও দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জসিম উদ্দিন বলেন, এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ে অথরিটির সাথে কথা বলেন। তবে তার বিরুদ্ধে স্মারকলিপিতে কোনো অভিযোগ নেই বলেও তিনি মন্তব্য করেন। সামান্য ভুল বুঝাবুঝি হয়েছে। এটা সমাধান হয়ে যাবে।

নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর সত্যতা স্বীকার করে বলেন, এ বিষয়ে আমাদের মিটিং চলছে। কর্মকর্তা কর্মচারীদের দাবি দাওয়া নিয়ে তারা মানববন্ধন করছে।

আর পড়তে পারেন