শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নৌকার প্রার্থীর পরিচালনায় ৪১ সদস্যের কমিটি , নেই অন্য গ্রুপের নেতাকর্মীরা

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৬, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাতের নির্বাচন পরিচালনার জন্য ৪১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিতে জায়গা হয়নি আ’লীগের অপর গ্রুপের ( আফজল খানের মেয়ে এমপি সীমা-ইমরান গ্রুপ, তানিম, মিঠু গ্রুপের )নেতাকর্মীদের।

এতে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিমকে আহ্বায়ক করা হয়েছে। কমিটিতে আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারাসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরাও রয়েছেন।

বৃহস্পতিবার (২৬ মে) সকালে কুমিল্লা মহানগর আ’লীগের দপ্তর সম্পাদক শিব প্রসাদ রায় এ তথ্য জানান।

তিনি জানান, নির্বাচন পরিচালনা কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন- ডা. বাকী আনিছ, আবদুল আলীম কাঞ্চন, আবিদুর রহমান জাহাঙ্গীর ও আতিকুল্লাহ খোকন।

এমপি বাহার সমর্থিত গ্রুপের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, আমাদের তো নেতাকর্মীর অভাব নাই। অন্য মনোনয়ন প্রত্যাশি যারা ছিল তারা ইচ্ছে করলে নৌকার পক্ষে কাজ করতে পারে।

কুমিল্লা সিটি নির্বাচনে প্রতীক বরাদ্দ ২৭ মে। এর পর থেকে শুরু হবে আনুষ্ঠানিকভাবে প্রার্থীদের প্রচার-প্রচারণা। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন।

এবার ২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সিটিতে মোট ভোটার দুই লাখ ২৯ হাজার ৯২০। তাদের মধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২। পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬।

আর পড়তে পারেন