রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নৌকার লোকেরা আমার জন্য এখন পুরোদমে খাটবে: শাহজাহান ওমর

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৫, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

ঝালকাঠি-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী শাহজাহান ওমরের প্রার্থিতা বহাল রেখেছে নির্বাচন কমিশন (ইসি)। শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে নির্বাচন কমিশনের আপিল শুনানিতে এ রায় দেন প্রধান নির্বাচন কমিশনার সিইসি কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন।

এর আগে হলফনামায় মামলার তথ্য গোপনের অভিযোগে তার প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেন সংশ্লিষ্ট এলাকার আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মনিরুজ্জামান মনির।

ইসি থেকে বেরিয়ে সাংবাদিকদের বিএনপির বহিষ্কৃত নেতা শাহজাহান ওমর বলেন, আগে মার্কা ধানের শীষ ছিল। এবার প্রতীক নৌকা নিয়ে ভোট করবো। আমি তো আশাবাদী। মানুষ ব্যক্তি শাহজাহান ওমর ও প্রতীক দুইভাবেই আমাকে ভোট দেবে। আওয়ামী লীগের ভোট আমি সবসময়ই পাই।

তিনি আরও বলেন, আমি বীর মুক্তিযোদ্ধা আপনারা জানেন, আমি বরিশাল বিভাগের কমান্ডার ছিলাম। আমাকে আওয়ামী লীগের লোকেরা, তাদের সন্তানেরা, ফ্যামিলিরা আগে থেকেই ভোট দিয়েছে। এটা নতুন কী, এখন পুরোপুরি খাটবে। আগে অর্ধেক খাটতো।

নিজের মনোনয়নের বিরুদ্ধে আনা অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, মিথ্যা হলফনামার অভ্যাস আমার নাই। এভ্রিথিং রিটেন, ক্রিস্টাল ক্লিয়ার। যারা বলেছেন, ওনারা মিথ্যা বলেছেন। ছোটবেলা থেকে নির্বাচন করছি প্রতিক্রিয়া কী দেবো। আবার ভোট করবো, দেখা যাক কী হয়।

সিইসি এবার ভোট কেমন করবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হাবিবুল আমার জানাশোনা। হি ওয়াজ জয়েন্ট সেক্রেটারি উইথ মি। পরে ওখান থেকে এডিশনাল সেক্রেটারি, সেক্রেটারি হয়েছে। হি ইজ ভেরি ক্যাপাবল অফিসার। উনার আমলে সুষ্ঠু ভোট হবে, আমি আশাবাদী।

ভোটারদের কেন্দ্রে প্রতিহত করলে কী হবে এমন প্রশ্ন তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আছে। যদি কেউ জোর জবরদস্তি করে, আইনের অপপ্রয়োগ করে গায়ের জোর দেখায়। আমরাও তো একেবারে দুর্বল পার্টি না। ডামি প্রার্থীরা কেন দাঁড়াতে পারবে না, আই ওয়েলকাম দেম। জনগণ তাদের ভোট দিলে আমি তাদের স্যালুট করবো।

আর পড়তে পারেন