শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রবাসী কর্মীদের কল্যাণমূলক সেবার মান উন্নয়নে সরকারি প্রতিনিধি দল গেলেন আরব আমিরাতে

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৯, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:
প্রবাসী কর্মীদের কল্যাণমূলক সেবার মান উন্নয়নে সরকারি প্রতিনিধি দল গেলেন সংযুক্ত আরব আমিরাতে ।

১৯ মার্চ (শনিবার) সকাল সাড়ে দশটায় সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও আবুধাবিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের শ্রম কল্যাণ উইং পরিদর্শন, প্রবাসী বাংলাদেশি কর্মীদের কল্যাণ কার্যক্রম পর্যবেক্ষণ এবং শ্রমবাজার অনুসন্ধান ও সম্প্রসারণের লক্ষ্যে বাংলাদেশ সরকারের একটি প্রতিনিধি দল এমিরেটস এয়ারলাইন্স এর একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করেছেন।

৫ সদস্যবিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্মসচিব এবং ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এর পরিচালক (অর্থ ও কল্যাণ) শোয়াইব আহমাদ খান। প্রতিনিধি দলে আরও আছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব একেএম শরীফুল আলম সিদ্দিকী, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এর উপপরিচালক শরীফুল ইসলাম, সহকারী পরিচালক মোঃ হাফিজুর রহমান এবং কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ।

প্রতিনিধি দলটি ২০ থেকে ২৫ মার্চ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অবস্থান করবেন। এ সময়কালে তারা বাংলাদেশের প্রবাসী কর্মী ও তাদের সংগঠনের সাথে সাক্ষাৎ করবেন এবং উক্ত দেশের নিয়োগকারী ও তাদের সংগঠনের সাথে সাক্ষাৎ করবেন বলে জানান কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ।

আর পড়তে পারেন