শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফেনীর বিশিষ্টজনদের মিলনমেলায় পরিণত ঢাকাস্থ ফেনী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিল

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৪, ২০২৪
news-image

নিজস্ব প্রতিবেদক:

ঢাকাস্থ ফেনীবাসী সাংবাদিকদের সংগঠন ‘ফেনী সাংবাদিক ফোরাম-ঢাকা’ এর ইফতার মাহফিল ফেনীর বিশিষ্টজনদের মিলনমেলায় পরিণত হয়।

শনিবার (২৩ মার্চ) রাজধানীর একটি রেস্টুরেন্টে জনাকীর্ণ এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

ফোরামের সভাপতি ফয়েজ উল্লাহ ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আদিত্য আরাফাতের সঞ্চালনায় ইফতারপূর্ব আলোচনায় স্থানীয় সংসদ সদস্যসহ বিশিষ্টজনরা ফেনীর সমস্যা ও সম্ভাবনার দিকগুলো বস্তুনিষ্ঠভাবে জাতীয় গণমাধ্যমে তুলে ধরে ফেনীর উন্নয়নে আরো জোরালো ভূমিকা পালন করার জন্য ঢাকাস্থ ফেনীবাসী সাংবাদিকদের প্রতি আহবান জানান।

আলোচনায় অংশ নেন ডেইলি অবজারভার সম্পাদক ও প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. একে আজাদ চৌধুরী, ফেনী-৩ আসনের সংসদ সদস্য লে: জেনারেল অব. মাসুদ উদ্দিন চৌধুরী, ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক অর্থনীতিবিদ আবু আহমেদ, সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডির) সম্মানীয় ফেলো বিশিষ্ট অর্থনীতিবিদ ড. মোস্তাফিজুর রহমান, মার্কেটাইল ব্যাংকের সাবেক চেয়ারম্যান আকরাম হোসেন হুমায়ুন, বিওবিটির প্রোভিসি অধ্যাপক আলী নূর, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কার্যকরী সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক স্টারলাইন গ্রুপের চেয়ারম্যান হাজী আলাউদ্দিন, এবি পার্টির মহাসচিব মুজিবুর রহমান মঞ্জু, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, সাব এডিটরস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সভাপতি ও ফোরামের উপদেষ্টা মীর মোস্তাফিজ আহমেদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও ফেনী সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি এম, আবদুল্লাহ, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম মহাসচিব আইয়ুব ভূঁইয়া, ফোরামের সাবেক সাধারণ সম্পাদক লোটন একরাম ও সাবেক সভাপতি তানভীর আলাদিন।

উপস্থিত ছিলেন লইয়ার্স এসোসিয়েন অফ বাংলাদেশ (ল্যাব)এর সভাপতি কাজী ওয়ালী উদ্দিন ফয়সল, বিশিষ্ট আইনজীবী বদরুল হাসান কচি, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও ও প্রযুক্তি উপকমিটির সদস্য ও বিদ্যুৎ মন্ত্রনালয়ের কোল পাওয়ার জেনারেশন বাংলাদেশ লিমিটেডের পরিচালক খোন্দকার তারেক রায়হান, সাপ্তাহিক আজকের সুর্যোদয়ের নির্বাহী সম্পাদক খোন্দকার বেলায়েত হোসেন, ঢাকাস্থ নোয়াখালী সাংবাদিক ফোরামের সহসভাপতি ফিরোজ আলম মিলন, ফেনী সাংবাদিক ফোরাম ঢাকার সাবেক সভাপতি মোতাহের হোসেন মাসুম, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো: একরামুল হক, দি ইকোনমিক এক্সপ্রেস পত্রিকার সম্পাদক আমির হোসেন জনি, সিনিয়র সাংবাদিক মোতাহের হোসেন, জহিরুল আলম পাটোয়ারী, ফেনী সাংবাদিক ফোরামের সহসভাপতি সরোয়ার আলম, জাফর ইকবাল, যুগ্ম সম্পাদক মাহমুদুল হাসান রাজু, কোষাধ্যক্ষ বোরহান ফয়সাল, সাংগঠনিক সম্পাদক ইমাম হোসেন সোহেল, দফতর ও প্রচার সম্পাদক সাজ্জাদ হোসাইন চিশতী, বিনোদন সম্পাদক সখাওয়াত হোসেন মিশু, কার্যনির্বাহী সদস্য সাজেদা সুইটি, কেফায়েত শাকিলসহ ফোরামেরর সদস্যরা।

ইফতার পরবর্তী চা আড্ডায় বিশিষ্টজনরা পারস্পরিক কূশল বিনিময় ছাড়াও ফেনীর উন্নয়নে জাতীয় পর্যায়ে নেতৃত্বপ্রদানকারী রাজনীতিবিদ ও বিশিষ্ট ব্যক্তিদের ভূমিকা পালনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। তারা ঢাকাস্থ ফেনী সাংবাদিক ফোরামের একটি নিজস্ব অফিস ক্রয়ের ব্যাপারে উদ্যোগ গ্রহন ও ফোরামের কল্যাণ ফান্ডকে সমৃদ্ধ করার বিষয়ে সহায়তা প্রদানের আশ্বাস এবং ফোরাম নেতাদের এ ব্যাপারে প্রয়োজনীয় পরামর্শ দেন।

আর পড়তে পারেন