শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বই পৌঁছাতে দেরি হলে ওয়েবসাইট থেকে পড়ানোর পরামর্শ: দীপু মনি

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৩, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

কোথায়ও কোনো কারনে পাঠ্যবই পৌঁছতে দেরি হলে ওয়েবসাইট থেকে বই নিয়ে পড়াতে শিক্ষকদের পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শুক্রবার সকালে চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ পরামর্শ দেন তিনি।

মন্ত্রী বলেন, বই যাদের বাকি ছিল তাদের সব বই ২৫শে জানুযারির মধ্যে দিয়ে দেয়া হয়েছে। এরপরও যদি কোথায়ও কোনো কারনে বই পৌঁছতে দেরি হয়ে থাকে, অবশ্যই তা আমি দেখব। তবে আমি সবাইকে বলব ওয়েবসাইটে প্রত্যেকটি বই দেয়া আছে। কাজেই কোথায়ও কোনো ব্যত্যয় ঘটে থাকলে ওয়েবসাইট থেকে বই নিয়ে শিক্ষকরা পড়াতে পারেন।

মন্ত্রী বলেন, স্মার্ট বাংলাদেশের যাত্রায় আমাদের রাজনীতিকেও স্মার্ট হতে হবে। মানুষ এবং দেশ এটি সবার আগে। যেখানে মিথ্যাচার, অপপ্রচার, মানুষকে বিভ্রান্ত করা, মানুষকে পুড়িয়ে মারা কোনো ভাবেই স্মার্ট বাংলাদেশের স্মার্ট রাজনীতির অংশ হতে পারেন। মৌলবাদ, সাম্প্রদায়িকতা, ধর্মের ভিত্তিতে মানুষে মানুষে ভেদাভেদ করা এবং কোনো মানুষ না খেয়ে থাকবে আর অন্যেরা অর্থ বৃত্তের পাহাড় গড়ে তুলবে স্মার্ট রাজনীতিতে তা হতে পারে না। কাজেই যারা এই অপরাজনীতির চর্চা করেন স্মার্ট রাজনীতির জন্য তাদেরকেও সঠিক রাজনীতিতে আসতে হবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এসডু পাটোয়ারীসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতারার।

আর পড়তে পারেন