রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বহুল প্রচারিত দৈনিক চাঁদপুর খবর পত্রিকার ১৭ বছর পূর্তিতে নানা আয়োজন

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৩, ২০২৩
news-image

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

চাঁদপুর জেলা শহর থেকে নিয়মিত প্রকাশিত পাঠকপ্রিয় দৈনিক চাঁদপুর খবর পত্রিকা সফলতার ১৭ বছর পেরিয়ে ১৮ বছরে পদার্পণ উপলক্ষে ঘরোয়া পরিবেশে কেক কাটা, প্রতিনিধি সম্মেলন ও পত্রিকার আপডেট ওয়েবসাইট উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৩ ডিসেম্বর) সকাল ১১টায় চাঁদপুর প্রেসক্লাব ভবনের ২য় তলায় এলিট চাইনিজ রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে প্রতিনিধি সম্মেলনে সভাপতির বক্তব্য রাখেন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি তার বক্তব্যে বলেন, ১৭ বছর অতিক্রম করে পত্রিকাটি আজ ১৮ বছরে পদার্পণ করেছে। আপনারা পত্রিকা প্রকাশনার কারিগর এবং সহযোদ্ধা। এর জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। পাঠকদের সমর্থনের কারণে পত্রিকাটি এগিয়ে যাচ্ছে। পাঠকগণ পত্রিকাটি সাদরে গ্রহণ করেছে। পত্রিকার নিয়মিত প্রকাশ করা চ্যালেঞ্জিং। আমি বা আমরা পত্রিকা প্রকাশনায় যতটুকু সফলতা পেয়েছি, তা পাঠকদের জন্যই। যখন যে পরিস্থিতি থাকবে তখন তা নিয়েই আমাদের কাজ করতে হবে। এ পেশা খুবই ঝুঁকিপূর্ণ পেশা। আপনারা সাংবাদিকরা নিউজ পাঠালে এর সঠিকতা যাচাই করে পাঠাবেন। নিউজে যে বস্তুনিষ্ঠতা থাকে এবং ঘটনার সত্যতা থাকে। আমরা দৈনিক চাঁদপুর খবর একটি পরিবার। আপনারা নিউজ পাঠানোর ক্ষেত্রে গুরুত্ব দিবেন।

তিনি আরো বলেন, পত্রিকাটি দৈনিকে অনুমোদন পাওয়ার পরদিন থেকেই নিয়মিত প্রকাশ করে আসছি। যা অন্য কোন পত্রিকার ক্ষেত্রে ব্যাতিক্রম। সেই থেকে আমাদের এ নিয়মিত প্রকাশনা অব্যাহত আছে এবং থাকবে। আজকের এই বিশেষ মহুর্তে স্বরণ করছি ও কৃতজ্ঞতা জানাচ্ছি চাঁদপুরের সাবেক জেলা প্রশাসক ও জাতীয় জনপ্রশাসন পদক প্রাপ্ত মো. আব্দুস সবুর মন্ডল ও সাবেক পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম মহোদয়সহ সংশ্লিষ্ট সকলকে। চাঁদপুর খবর পত্রিকাটি দৈনিকে উন্নিত করার সময় তাদের সহযোগিতা ছিলো অনেক।

সোহেল রুশদী বলেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রিন্ট সংস্করণ এর পাশাপাশি অনলাইন সংস্করণ নিয়মিত প্রকাশনা করা হয়। আজকে পত্রিকাটির অনলাইন পোর্টাল এর থিম আপডেট করা হয়েছে। বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের প্রিন্ট পত্রিকার পাশাপাশি অনলাইন সংস্করণ প্রকাশনা করে আসছি। পাঠকের কাছে জনপ্রিয় করার জন্য পত্রিকার প্রিন্ট সংস্করণ ও অনলাইনকে সাজানো হয়েছে। বুঝত হবে পত্রিকার পাঠক-ই প্রধান শক্তি। তাই পাঠকের চাহিদার কথা চিন্তা করে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

পত্রিকার মফস্বল সম্পাদক এম এম কামাল এর পরিচালানয় বক্তব্য রাখেন, পত্রিকার প্রধান সম্পাদক এম আই মমিন খান, পত্রিকার উপদেষ্টা ও চাঁদপুর জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, দৈনিক চাঁদপুর খবর এর বার্তা সম্পাদক আহম্মদ উল্যাহ, যুগ্ম বার্তা সম্পাদক বি এম ইসমাঈল, সহ সম্পাদক এম আই দিদার, বিশেষ প্রতিনিধি মোহাম্মদ ইব্রাহীম খান, চীপ রিপোর্টার সাইদ হোসেন অপু চৌধুরী, সিনিয়র স্টাফ রিপোর্টার গাজী মো: ইমাম হাসান, গোলাম সারওয়ার সেলিম, সাইফুল ইসলাম সিফাত, মো: মাসুদ হোসেন, মো: রফিকুল ইসলাম পাটওয়ারী, এস এম ইকবাল, হাজীগঞ্জ উপজেলা প্রতিনিধি মো: হাবিবুর রহমান, মতলব দক্ষিন উপজেলা প্রতিনিধি সমীর ভট্টাচার্য্য, মতলব উত্তর উপজেলা প্রতিনিধি শামীম হোসেন জয়, কচুয়া উপজেলা প্রতিনিধি মো: ইসমাঈল হোসেন বিপ্লব, হাইমচর উপজেলা প্রতিনিধি মো: কবির হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, পত্রিকার সিনিয়র স্টাফ রির্পোটার মো: মহসিন হোসাইন, মো: রানা সরকার, স্টাফ রির্পোটার গাজী মহিউদ্দিন, অফিস সহকারি মো: হযরত আলী, ম্যানেজার মানিক চন্দ্র রায়। প্রতিনিধি সম্মেলনে পত্রিকার সাংবাদিক ও প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা, নতুন বছরের ডায়েরী ও পত্রিকার নবায়নকৃত পরিচয়পত্র (আইডিকার্ড) বিতরণ করেন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী সহ অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে প্রতিষ্ঠাবর্ষিকী কেক কাটেন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ দৈনিক চাঁদপুর খবর পরিবারের সদস্যবৃন্দ। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পত্রিকার বার্তা সম্পাদক আহম্মদ উল্ল্যাহ।

আর পড়তে পারেন