শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিরোধী দলশূন্য ফিল্ড তৈরী করতে সরকার গভীর ষড়যন্ত্রে লিপ্ত ——- ড. মোশাররফ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২০, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
‘বিরোধী দলশূন্য নির্বাচনী ফিল্ড তৈরী করতে সরকার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ বলে মন্তব্য করেছেন, কুমিল্লা-১ ও ২ আসনের জাতীয় ঐক্যফ্রন্ট-বিএনপি’র প্রার্থী এবং দলের স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বিকেলে কুমিল্লা-১ আসনের মেঘনা উপজেলায় ব্যাপক গণসংযোগ করেন এবং হরিপুর, বড়কান্দা ও কান্দারগাঁওয়ে পথসভায় বক্তৃতাকালে এইসব কথা বলেন।

ড. মোশাররফ বলেন, সারা দেশে ধানের শীষের গণজোয়ার দেখে সরকার ভয়ে ভীত। তারা ধানের শীষের নিশ্চিত বিজয় ছিনিয়ে নিতে ভিন্ন পথ খুঁজছে।সরকার জনগণ নির্ভর না হয়ে, আমলা ও পুলিশ নির্ভর হয়ে পরেছে। ধানের শীষের নিশ্চিত বিজয় ছিনিয়ে নিতে বিরোধী দলশুন্য নির্বাচনী ফিল্ড তৈরী করতে সরকার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

তিনি বলেন, জনগণের প্রতি আ.লীগের কোন আস্থা নেই। এই দলটি ক্ষমতায় থেকে নির্যাতন, লুটপাট, দুর্নীতিসহ নানা কুকর্ম করে জনগণকে সীমাহীন কষ্ট দিয়েছে। জনগণের কাছে ভোট চাওয়ার মতো সৎসাহস তাদের নেই। তারা অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায় না। অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে আ.লীগের কোন পাত্তা থাকবে না।

তিনি অভিযোগ করে বলেন, বিরোধী দলের প্রার্থী ও নেতা-কর্মীদের নানাভাবে হেনস্থা করছে, ভয়-ভীতি দেখাচ্ছে। ধানের শীষের পক্ষে জনগণ জেগে উঠেছে, আমলা ও পুলিশকে দিয়ে সরকারের শেষ রক্ষা হবে না।

বিএনপি’র এই প্রবীণ নেতা বলেন, সকল দলের অংশগ্রহণে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী করা জরুরী। অথচ তা এখনও করা হয়নি। সরকারী দলের এমপি-নেতাদের নির্দেশে প্রশাসন চলছে। এতে সুষ্ঠু নির্বাচন নিয়ে জনমনে শংকা বাড়ছে। তিনি অবিলম্বে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরীর জন্য ইসির হস্তক্ষেপ কামনা করেন।

ড. মোশাররফ বলেন, দেশে এক শ্বাসরুদ্ধকর অবস্থা বিরাজমান। জনগণ এই ত্রাহি অবস্থা থেকে পরিত্রাণ চায়, পরিবর্তন চায়। মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট ও ধানের শীষ জনগণের নির্ভতার প্রতীক। দেশের সকল শ্রেণি-পেশার মানুষ এখন ধানের শীষে সমবেত হয়েছে। ৩০ ডিসেম্বর নির্বাচনের পর জনগণ ধানের শীষ প্রতীকের সরকার ক্ষমতায় দেখতে চায়। ড. মোশাররফ উন্নয়ন ও শান্তির প্রতীক ধানের শীষে ভোট দেয়ার জন্য জনগণের প্রতি উদাত্ত আহবান জানান এবং বলেন, ভোটের পর গণনা পর্যন্ত আপনারা ভোটকেন্দ্র পাহারা দিয়ে ভোট রক্ষা করবেন। নেতা-কর্মী, এলাকার মুরব্বীসহ সর্বস্তরের হাজার হাজার মানুষের উপস্থিতিতে পথসভাগুলো বিশাল জনসভায় রূপ নেয়। জনগণ প্রিয় নেতা ড. মোশারফকে বিপুলভাবে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন।

গণসংযোগকালে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড.খন্দকার মারুফ হোসেন, বিএনপি নেতা আজহারুল হক শাহীন, আব্দুল অদুদ মুন্সী, আব্দুল মতিন ও মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন