শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বকাপ স্কোয়াড থেকে হেলসকে বহিষ্কার

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৯, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্ক :

ইংল্যান্ডের ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়া অ্যালেক্স হেলসকে। বিশ্বমঞ্চে ইংলিশ দলে যাতে কোনো ধরনের বিতর্ক সৃষ্টি না হয় তার জন্যই বাদ দেওয়া হয়েছে বলে জানায় ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। তবে হেলসকে বাদ দেওয়ার বিষয়ে অবশ্য বিস্তারিত কিছু জানায়নি ইসিবি।

বিশ্বকাপ স্কোয়াড থেকে হেলসকে বাদ দেওয়ার প্রসঙ্গে ইসিবি প্রধান অ্যাশলে জাইলস বলেন, ‘আমি পরিস্কারভাবে বলতে চাই, ইংল্যান্ডের খেলোয়াড় হিসেবে অ্যালেক্সের ক্যারিয়ার এখানে শেষ নয়।’

এর আগে গত সপ্তাহে ড্রাগ টেস্টে পজিটিভ হওয়ায় ২১ দিনের নিষেধাজ্ঞা পেয়েছিলেন এই ৩০ বছর বয়সী ব্যাটসম্যান। ইংল্যান্ডের প্রাথমিক স্কোয়াড ঘোষণার আগে হেলসের ড্রাগ নেওয়ার বিষয়টি অজানা ছিল বলে জানায় ইসিবি।

এবার হয়তো তারই জের ধরে আসন্ন বিশ্বকাপে জায়গা হারালেন হেলস। অবশ্য ২০১৯ বিশ্বকাপের দল ঘোষণার পরপরই নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন তিনি। তবে পুনরায় দলে ফিরলেও বিতর্ক থামেনি তাকে ঘিরে। দুইদিন আগে ব্যক্তিগত কারণ দেখিয়ে নটিংহ্যামশায়ারের ওয়ানডে কাপ গেম থেকে সরে দাঁড়ান হেলস। তখন রুটিনমাফিক ড্রাগ টেস্ট দিতে গিয়ে ধরা পড়েন তিনি।

এর আগে ২০১৭ সালে ব্রিস্টলের এক বারে জাতীয় দল সতীর্থ বেন স্টোকস ও তিনি মারামারির এক ঘটনায় জড়িয়ে পড়লে হেলস সাদা বলের ক্রিকেটে ছয় ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন। গুণতে হয়েছিল ১৭ হাজার ৫০০ পাউন্ডের জরিমানা।

এদিকে স্কোয়াড থেকে বাদ পড়ার পাশাপাশি আরো শাস্তি পোহাতে হচ্ছে হেলসকে। ইংলিশ মৌসুমের শুরুতে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচ থেকে কেটে দেওয়া হয়েছে তার নাম। এছাড়া পাকিস্থানের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ও পাঁচটি ওয়ানডে খেলতে পারবেন না হেলস।

আইসিসির নিয়ম অনুযায়ী ২৩ মে পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে দলগুলো। ইসিবি হেলসের পরিবর্তে ভাবছে জেমস ভিন্সকে। গত সপ্তাহে হ্যাম্পশ্যায়ারের হয়ে ক্যারিয়ার সেরা ১৫৪ বলে ১৯০ রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন ভিন্স।

হেলস ইংলিশদের হয়ে ১১ টেস্ট ও ৭০টি ওয়ানডে খেলেছেন। টি-টোয়েন্টি
খেলেছেন ৬০টি।

আর পড়তে পারেন