মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে জমে উঠেছে ঈদ বাজার

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১০, ২০১৮
news-image

সাকিব আল হেলাল।।
সারা বিশ্বের মুসলিমদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের আর মাত্র কয়েকদিন বাকি । ঈদের আনন্দে মেতে উঠতে তাই চলছে শেষ মুর্হুতের কেনা কাটা। তাই পুরো দেশ মেতে উঠেছে ঈদ আনন্দে।

তারই প্রভাব পড়েছে কুমিল্লার বুড়িচংয়ের বিভিন্ন মার্কেট গুলোতে। আসন্ন রোজার ঈদকে ঘিরে বুড়িচংয়ের বিভিন্ন মার্কেটগুলোতে প্রচুর ক্রেতার ভিড় লক্ষ্য করা গেছে।বুড়িচং উপজেলার বুড়িচং বাজার,কংশনগর বাজার,নিমসার বাজার ঘুরে দেখা যায়,এসব এলাকার দোকান গুলোতে পা ফেলার জায়গা নাই।সব স্থানে মানুষের উপস্থিতি লক্ষ্য করা যায়।একাধিক বিক্রেতা জানান, ঈদের কেনা কাটা সকালে একটু কম থাকলেও দুপুরে প্রচুর ক্রেতার উপস্থিতির কারনে বিক্রেতাদের দম ফেলার সময় থাকে না। ঈদের কেনাকাটায় মহিলা ও মেয়েদের উপস্থিতি বেশি থাকে।পুরুষদের উপস্থিতি তুলনামূলকভাবে অনেক কম লক্ষ্য করা যায়।

এ দিকে দর্জি দোকান গুলোতে প্রচুর পরিমানে ভিড় লক্ষ্য করা যায়। দর্জিরা ক্রেতাদের প্রছন্দমত ও সময়মত ক্রেতাদের হাতে কাপড় তুলে দিতে কাপড় তৈরিতে ব্যাস্ত সময় পার করছেন।
মার্কেটে আসা একাধিক ক্রেতারা জানান,এবারের ঈদে পোশাকের দাম অনেক বেশি।ষোলশত টাকার একটি থ্রী পিচ সাড়ে তিন হাজার টাকা পর্যন্ত বিক্রয় করছে বিক্রেতারা।বিক্রেতারা তাদের ইচ্ছে মত দাম রাখছে ক্রেতাদের থেকে।বিশেষ করে বাচ্ছাদের পোশাক ও মেয়েদের থ্রি পিচের দাম একটু বেশি বলে অভিযোগ তাদের।

বুড়িচং,কংশনগর ও নিমসারের কয়েকজন ব্যাবসায়ীদের সাথে কথা হলে তারা বলেন,রমজানের শেষের দিকে চাকরিজীবীদের বেতন ও বোনাস পাওয়ায় মার্কেটে ক্রেতাদের ভিড় আরো বেড়ে গেছে।ঈদের আরো কয়েকদিন বাকি আছে আশা করি ক্রেতার পরিমান আরো বাড়বে।তাছাড়া এখন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়াতেও দিনে দিনে ক্রেতাদের পরিমান বাড়ছে”।

আর পড়তে পারেন