সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাজিলে আবাসিক ভবন ধসে নিহত ৮

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৮, ২০২৩
news-image

আন্তর্জাতিক ডেস্ক:

ব্রাজিলের উত্তরপূর্বাঞ্চলে একটি অ্যাপার্টমেন্ট ভবন ধসে পড়ার ঘটনায় অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে এবং পাঁচজন নিখোঁজ রয়েছেন। স্থানীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। জীবিতদের খোঁজে ধ্বংসস্তূপের নিচে তল্লাশি তৎপরতা চালাচ্ছেন উদ্ধারকর্মীরা। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়।

স্থানীয় সময় শুক্রবার ভোরে ওই ভবনটি ধসে পড়ে। ওই দুর্ঘটনায় নিহতদের মধ্যে পাঁচ ও ৮ বছর বয়সী দুই শিশুও রয়েছে বলে কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

শুক্রবার রাত সাড়ে ৯টা পর্যন্ত চারজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে দমকল বাহিনীর কর্মকর্তারা নিশ্চিত করেছেন। ব্রাজিলের উত্তরপূর্বাঞ্চলীয় পেরনামবুকো রাজ্যের রাজধানী রেসিফে ওই দুর্ঘটনা ঘটে।

ড্রোনে ধারণ করা বেশ কিছু ফুটেজে দেখা গেছে, চারতলা একটি অ্যাপার্টমেন্ট ভবন ভেঙে পড়ার পর দমকল বাহিনী এবং উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে ছুটে গেছেন।

কর্মকর্তারা জানিয়েছেন, স্থানীয় সময় শুক্রবার ভোর ৬টা ৩৫ মিনিটের দিকে ভবনটি ধসে পড়ে। তখন অনেক বাসিন্দাই ঘুমিয়ে ছিলেন। কী কারণে ওই ভবনটি ধসে পড়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

রেসিফ একটি বন্দরনগরী যেখানে প্রায় ১৫ লাখ মানুষের বসবাস। গত কয়েকদিনে সেখানে ভারী বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। পেরনামবুকো গভর্নর রাকুয়েল লিরা সতর্ক করেছেন যে, আগামী দিনগুলোতে আরও বৃষ্টি হতে পারে।

আর পড়তে পারেন