বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণপাড়ায় বিএসএ মেধাবৃত্তি -২০২১ পরীক্ষা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩১, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:

উৎসবমুখর পরিবেশে ৩১ ডিসেম্বর কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় অনুষ্ঠিত হয়েছে বিএসএ মেধাবৃত্তি -২০২১ পরীক্ষা।

শিক্ষাই শক্তি, শিক্ষাই মুক্তি – এই স্লোগানকে সামনে রেখে ২০১৩ সালের ১লা জানুয়ারী প্রতিষ্ঠিত হয় ব্রাহ্মণপাড়া স্টুডেন্টস এসোসিয়েশন-বিএসএ। বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজ, ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের নিয়ে গঠিত এই সংগঠন প্রতিষ্ঠার শুরু থেকেই ব্রাহ্মণপাড়ার শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে ।

ব্রাহ্মণপাড়া স্টুডেন্ট এসোসিয়েশন আয়োজিত মেধাবৃত্তি পরীক্ষায় এ বছর উপজেলার ৮টি ইউনিয়ন (মাধবপুর, শিদলাই, চান্দলা, শশীদল, দুলালপুর, ব্রাহ্মণপাড়া সদর,সাহেবাবাদ ও মালাপাড়া) ২৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণির ১ হাজার ১২১ জন শিক্ষার্থী অংশ নেয়।

সকাল ৯ টায় প্রথম শিফটে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি  পর্যন্ত এবং বেলা ১১ টায় নবম ও দশম শ্রেণির একসাথে পুরো উপজেলায় পরীক্ষা শুরু হয়।

বিএসএ মেধাবৃত্তি -২০২১ উদ্দেশ্য ছিল ২০২১ সালে করোনা মহামারি যেহেতু বিদ্যালয় অদ্যাবধি বন্ধ রয়েছে, সেহেতু কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম থেকে দূরে সরে যাওয়া ও ঝরে পড়া পরিস্থিতি সৃষ্টি হয়েছে এবং গৃহবন্দী অবস্থায় কোমলমতি শিক্ষার্থীদের মানসিক চাপের মধ্যে পতিত হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে; তাই কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমের সাথে সম্পৃক্ত রাখা এবং মানসিকভাবে উজ্জীবিত রাখতে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষকবৃন্দের সহায়তায় শিক্ষার্থীদের নিয়মিত পাঠদান, বিভিন্ন বিষয়ে নমুনা পরীক্ষা গ্রহণ ও সর্বোপরি চূড়ান্ত মেধা বৃত্তি পরীক্ষা ও মেধা বিকাশ কার্যক্রম বিএসএ মেধাবৃত্তি -২০২১ আয়োজন করা হয় ।

আর পড়তে পারেন