শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় চার মাসের শিশুকে পুকুরে ফেলে দিলো মা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৩, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

ব্রাহ্মণবাড়িয়ায় নবীনগরে মায়ের পাশে ঘুমিয়ে থাকা ৪ মাসের শিশু হাজেরার মরদেহ একটি পুকুর থেকে উদ্ধার করেছে পুলিশ। নিহত হাজেরা উপজেলার বিদ্যাকুট গ্রামের প্রবাসী অলিউল্লার মেয়ে। গত শনিবার সকালে তার মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনার রহস্য উদঘাটন করেছে পুলিশ। শিশুটির মা রুমা বেগম নিজেই তার সন্তানকে মধ্যরাতে পুকুরে ফেলে দিয়ে আসে। পুলিশের কাছে জিজ্ঞাসাবাদে এ কথা স্বীকার করেছেন রুমা বেগম।
সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) সিরাজুল ইসলাম। তিনি বলেন, লাশ উদ্ধারের পরই নিহত শিশুর মা রুমা বেগমকে সন্দেহ হচ্ছিল, তাই আমরা তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করি। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে রুমা তার সন্তানকে হত্যার কথা স্বীকার করেছেন।

সিরাজুল ইসলাম বলেন, রুমা বেগম প্রাথমিক অবস্থায় জিজ্ঞাসাবাদে জানিয়েছেন তার স্বামী সর্বশেষ দেড় বছর আগে আরব আমিরাতের দুবাই গিয়েছেন। তাদের দুইটি কন্যা সন্তান রয়েছে। বড় কন্যার বয়স ৬ বছর ও আরেকটির ৪ মাস বয়স। পরিবারের সব কাজ করতে হয় রুমাকে একাই। এ নিয়ে শাশুড়ি ও ননদের অনেক কথাও শুনতে হয়। তাই শিশু সন্তান হাজেরার সঠিকভাবে যতœ নিতে পারছিল না।

এসব বিষয় মিলিয়ে তিনি শারীরিক ও মানসিকভাবে অসুস্থ ছিলেন। এরই জেরে শুক্রবার মধ্যরাতে সে তার শিশু সন্তান হাজেরাকে নিজেই বাড়ির কাছাকাছি একটি পুকুরের পানিতে ফেলে দিয়ে আসেন। তাকে রবিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া আদালতে প্রেরণ করা হয়। এ বিষয়ে তদন্ত চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

আর পড়তে পারেন