রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় বেশি দামে পিয়াজ বিক্রি করায়, ২ ব্যবসায়ীকে জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১১, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

ব্রাহ্মণবাড়িয়ায় আখাউড়ায় পিয়াজের বাজারে অস্থিরতা কমাতে অভিযানে নামে জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর। এসময় বেশি দামে পিয়াজ বিক্রি করায় বাজারের দুই মদি ব্যবসায়ীকে সাড়ে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা যায়, সোমবার দুপুরের দিকে পৌরশহরের সড়কবাজারে অভিযানে নামে ব্রাহ্মণবাড়িয়া ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের একটি দল। এসময় বেশি দামে পিয়াজ বিক্রি করায় বাজারের ব্যবসায়ী মাসুম মিয়া স্টোরকে ৫ হাজার টাকা ও মিলন মিয়া স্টোরকে ১৫শত টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মেহেদী হাসান বলেন, মূল্য কারসাজি করে বেশি দামে পিয়াজ বিক্রি করায় এই দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। মূল্য কারসাজি করে যদি কোনো অসাধু ব্যবসায়ী বাজার অস্থিতিশীল করার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তাছাড়া ব্যবসায়ীদের নিদের্শ দেয়া হয়েছে যারা আগের দরে কেনা তারা সেই দরে বিক্রি করবে। যারা পরের দরে কিনেছেন তারা পরের দরে বিক্রি করবেন। পিয়াজ কেনার ভাউচার সংরক্ষণ রাখার কথাও বলা হয়েছে। তাছাড়া ভোক্তাদের বলছি আপনারা অস্থির হয়ে এক কেজির জায়গায় ৫ কেজি কিনবেন না।

আর পড়তে পারেন