শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় মাইকে ঘোষণা দিয়ে আ’লীগ-বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

বিরোধের জেরে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে মাইকে ঘোষণা দিয়ে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার (৩ নভেম্বর) দুপুরে উপজেলার চর শিবপুরে এই ঘটনা ঘটে।

প্রায় দুই ঘণ্টাব্যাপী থেমে থেমে এই সংঘর্ষ চলে। এতে উভয়পক্ষের কমপক্ষে ২০ জন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও স্থানীয়রা জানান, আজ দুপুরে চরশিবপুর গ্রামের বাসিন্দা ও পুলিশের গুলিতে নিহত নয়ন মিয়ার কবর জিয়ারত ও তার পরিবারকে আর্থিক সহায়তা করতে সোনারামপুর ইউনিয়নের চরশিবপুর গ্রামের উদ্দেশে বিএনপির নেতাকর্মীরা রওনা হন। বিএনপির নেতা সায়দুজ্জামান কামালের সঙ্গে বিএনপির সাবেক মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের বড় ছেলে অধ্যাপক খন্দকার আকবর হোসেনসহ ছাত্রদল, যুবদল ও বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

দুপুর ১টার দিকে উপজেলার দশানি ঘাট অতিক্রম করে চরশিবপুর ঘাটে পৌঁছালে সেখানে আগে থেকে বসে থাকা স্থানীয় ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শাহিন ও তার লোকজন বিএনপির নেতাকর্মীদের বাধা দেন। বিএনপির নেতাকর্মীরা বাধা অতিক্রম করে চরশিবপুর গ্রামে পৌঁছে নয়নের কবর জিয়ারত করেন।

সে সময় বাধা দেওয়ার বিষয়টি গ্রামবাসী ও স্থানীয় বিএনপির নেতাকর্মীরা জানতে পেরে ক্ষুব্ধ হয়ে ওঠেন। এক পর্যায়ে তারা চরশিবপুর গ্রামের মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে একত্রে জড়ো হন। পরে স্থানীয় চেয়ারম্যান শাহিন ও তার লোকজনের সঙ্গে চরশিবপুর গ্রামের বিএনপি নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষ চলাকালে কমপক্ষে ২০ জন আহত হন।

আহতরা হলেন- সোনারামপুর ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মনির হোসেন ও ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মিজানুর রহমান, সোনারামপুর ইউনিয়নের যুবলীগের ৩ নম্বর ওয়ার্ডের সাবেক সভাপতি আইনউদ্দিন ভূঁইয়া, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আয়নাল (৪৫), যুবলীগকর্মী জয়নাল মিয়া (৪৫), স্থানীয় আমির উদ্দিন (১৮), ফয়জন আলী (২৩), জাহিদুল হাসান (২২), রাসেল মিয়া (৩২)। তারা বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে মনির, জয়নাল ও আনোয়ারকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

উপজেলার পৌর যুববদলের আহ্বায়ক ইমান হোসেন দাবি করেন, পুলিশের গুলিতে নিহত ছাত্রদল নেতা নয়নের কবর জিয়ারত ও তার পরিবারকে আর্থিক সহযোগিতার উদ্দেশে চরশিবপুর গ্রামের উদ্দেশ্যে রওনা হই। সেখানে সোনারামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিন তার লোকজন নিয়ে সকাল থেকে বসা ছিলেন। আমরা নৌকায় করে ঘাট পার হতেই চেয়ারম্যান আমাদের বাধা দেন। বাধা অতিক্রম করেও করব জিয়ারত করতে পেরেছি। কিন্তু গ্রামের লোকজন মসজিদের মাইকে ঘোষণা দিয়ে চেয়ারম্যান ও তার লোকজনের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

চেয়ারম্যান শাহিন বলেন, লোকজন নিয়ে ঘাটে বসে সভা করেছিলাম যাতে করে শিবপুর গ্রামে বিএনপি নেতাকর্মীরা সেখানে গেলে কোনও ধরনের সমস্যা না হয়। এরই মধ্যে গ্রামের বিএনপির লোকজন ভেতর থেকে আমাদের ওপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। বিএনপির নেতাকর্মীদের বাধা দেইনি।

বাঞ্ছারামপুর থানার ওসি নূরে আলম বলেন, আহত দুজনকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে তাদের ঢাকায় পাঠানো হয়েছে বলে জেনেছি। গ্রামের লোকজনের সঙ্গে চেয়ারম্যানের দ্বন্দ্বের জেরে সংঘর্ষ হয়েছে। এখনও এই ঘটনায় কেউ কোনও অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ১৯ নভেম্বর বিকালে বাঞ্ছারামপুর উপজেলা সদরে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের সময় গুলিতে নিহত হন সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহসভাপতি রফিকুল ইসলাম নয়ন (২৬)। এ ঘটনার পর থেকে পুরো উপজেলাজুড়ে এক ধরনের চাপা উত্তেজনা বিরাজ করছে।

আর পড়তে পারেন