শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মানসিক যন্ত্রণায় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় আমিরের

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৭, ২০২০
news-image

 

স্পোর্টস ডেস্ক:

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। আমিরের অবসরের আনুষ্ঠানিক ঘোষণা এখনও না এলেও তার অবসরের ভাবনা অপ্রত্যাশিত ও চমকপ্রদ হয়ে এসেছে ক্রিকেট দুনিয়ায়।

সম্প্রতি নিউজিল্যান্ড সফরে ৩৫ সদস্যের বিশাল বহর নিয়ে যায় পাকিস্তান। কিন্তু সেই দলে জায়গা হয়নি আমিরের।

সেই ক্ষোভে ও হতাশায় মোহাম্মাদ আমির আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে দাবি একাধিক পাকিস্তানি গণমাধ্যমের। আগামী কয়েকদিনের মধ্যেই আমির আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেবেন বলে দাবি করা হয়েছে দেশটির বিভিন্ন গণমাধ্যমে।

পাকিস্তান ক্রিকেটের আলোচিত পেসার মোহাম্মদ আমির বিদায় জানিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটকে। তার কথামতে, মানসিক যন্ত্রণায় এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এক ভিডিও বার্তায় আমিরকে বলতে দেখা গেছে, পাকিস্তান ক্রিকেটের বর্তমান ম্যানেজমেন্টের অধীনে খেলা তার পক্ষে সম্ভব নয়।

এরই মধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে আনুষ্ঠানিকভাবে অবসরের সিদ্ধান্ত জানিয়েছেন এই পেসার। ইএসপিএনক্রিকইনফো আমিরের অবসরের খবর নিশ্চিত করেছে।

পাকিস্তানি গণমাধ্যমে ‘এআরওয়াই স্পোর্টস’ এ বলা হয়েছে, সম্প্রতি ওয়াকার ইউনিসের করা মন্তব্যে এমন সিদ্ধান্ত নিয়েছেন আমির। ওয়াকার বলেন, টি-টোয়েন্টির ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলার জন্যই আমি টেস্ট থেকে অবসর নিয়েছে।

২০১৯ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানান মোহাম্মদ আমির। তবে সাদা বলের ক্রিকেটে নিয়মিত খেলে যাবেন বলেই জানান তিনি। তবে সবশেষ ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজেও জায়গা হয়নি দলে। জায়গা হয়নি পাকিস্তানের নিউজিল্যান্ড সফরের দলেও।

২০০৯ সালে পাকিস্তানের হয়ে অভিষেক হওয়া আমির ইংল্যান্ডের বিপক্ষে স্পট ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হন ৫ বছর। নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও ক্রিকেটে ফিরেছিলেন ২০১৬ সালে।

আন্তর্জাতিক ক্যারিয়ারে ৩৬টি ম্যাচে মোহাম্মদ আমির নিয়েছেন ১১৯ উইকেট। ওয়ানডেতে ৬১ ম্যাচে ৮১ উইকেট আর টি-টোয়েন্টিতে ৫০ ম্যাচে নিয়েছেন ৫৯ উইকে

আর পড়তে পারেন