শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪টি ড্রেজার জব্দ

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৫, ২০২২
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগরঃ

কুমিল্লার মুরাদনগর উপজেলায় ড্রেজার মেশিনের বিরুদ্ধে দিনব্যাপী অভিযান পরিচালনা করে স্থানীয় প্রশাসন। এসময় কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের অপরাধে ৪টি ড্রেজার মেশিন জব্দসহ মাটি সরবরাহের কাজে ব্যবহৃত প্রায় ২শ পাইপ ধ্বংস করা হয়েছে।

রবিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার যাত্রাপুর ইউনিয়নের পশ্চিম ভবানীপুর, যাত্রাপুর ও রঘুনাথপুর এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও মুরাদনগর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাজমুল হুদা। এ সময় প্রয়োজনীয় আইনানুগ সহযোগিতা করেন মুরাদনগর থানা পুলিশ।

জানা যায়, উপজেলায় দীর্ঘদিন যাবত কৃষিজমি থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে মাটি উত্তোলন করে আসছে একটি চক্র। ফলে কৃষি জমি দিন দিন বিলীন হয়ে যাচ্ছে। এসব মাটি খেকো ড্রেজার ব্যবসায়ীদের বিরুদ্ধে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আসছেন উপজেলা প্রশাসন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হুদা বলেন, আমরা অবৈধ ড্রেজারের বিরুদ্ধে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মেশিন, পাইপ জব্দসহ জেল ও জরিমানা করে আসছি। উপজেলার কৃষিজমি রক্ষায় অসাধু ড্রেজার ব্যবসায়ী চক্রকে নির্মূল করার লক্ষ্যে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

আর পড়তে পারেন