শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মৃত ঘোষণা ও থানায় মিথ্যা অভিযোগ দেয়ায় লাকসামে হিজড়াদের সংবাদ সম্মেলন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২০, ২০২০
news-image

সেলিম চৌধুরী হীরাঃ

লাকসামে হিজড়া গুরু সোলেমান হোসেন চুমকি (গুরু) কে চিকিৎসা না দিয়ে মৃত ঘোষণা ও থানায় মিথ্যা অভিযোগ দায়েরের প্রতিবাদে বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকালে হিজড়া সম্প্রাদায়ের উদ্যোগে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানা যায়, গত সোমবার দুপুরে পারিবারিক সমস্যার কারণে বিষপানে আহত হয়ে লাকসাম সরকারি হাসপাতালের জরুরী বিভাগে ভর্তি হই। জরুরী বিভাগের চিকিৎসক ডা. শাহীনুর আক্তার ও ব্রাদার আবুল খায়ের আমার কোন পরিক্ষা-নিরিক্ষা ছাড়া আমাকে মৃত ঘোষণা করে মরদেহ বাড়ি নিয়ে যাওয়ার আদেশ করে। এসময় আমার সাথে থাকা লোকজন এ ঘটনার প্রতিবাদ জানালে ব্রাদার আবুল খায়ের উত্তেজিত হলে তাদের সাথে বাকবিতন্ডার সৃষ্টি হয়। আমার সাথে থাকা হিজড়ারা আমাকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় এবং আমি ওই হাসপাতালে দুইদিন ভর্তি থেকে সুস্থ্য হয়ে ফিরে আসি।

এদিকে কে বা কারা হাসপাতালের জরুরী বিভাগে হামলা চালিয়ে ভাংচুর ও ব্রাদার আবুল খায়েরকে মেরে আহত করে। রাতে একটি মাধ্যমে সংবাদ পাই আমাকে জড়িয়ে উদ্দেশ্যমূলক ভাবে হিজড়া সম্প্রদায়ের সুনাম নষ্ট করতে লাকসাম থানায় একটি মিথ্যা অভিযোগ দায়ের করে। পরদিন বিভিন্ন সংবাদ মাধ্যমে আমার বক্তব্য ছাড়া মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশিত হয়। আমি হিজড়া সম্প্রদায়ের পক্ষ থেকে থানায় মিথ্যা অভিযোগ ও প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সোলেমান হোসেন চুমকি (গুরু), হারুন হোসেন ফায়েল, অন্তর হোসেন আনতর, কাজল হোসেন অনি, বিপ্লব হোসেন বেগমী, তুষার সরকার তিশা, করিম হোসেন সখি, সোহাগ হোসেন সোহাগী, পুজা দেবনাথ পুজা, মাহফুজ ঝরনা, হোসেন হোসনেয়ারা, সেলিম হোসেন সুলতানা, মাসুদ হোসেন শিখা, নুপুর, যুবরাজ , রত্মা আক্তার সহ হিজড়া সম্প্রদায়ের সদস্যরা।
সংবাদ সম্মেলনে তারা আগামী দুই দিনের মধ্যে মিথ্যা অভিযোগ প্রত্যাহার না হলে বৃহত্তর আন্দোলনে যাওয়ার ঘোষণা প্রদান করেন।

আর পড়তে পারেন