শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মেঘনায় নিষিদ্ধ জালে মাছ ধরায় ১৫ জেলের জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৪, ২০২৪
news-image

চাঁদপুর প্রতিনিধিঃ

চাঁদপুরের হাইমচরে মেঘনা নদীতে কারেন্টজালসহ অন্যান্য নিষিদ্ধ জালে মাছ ধরায় আটক ১৫ জেলেকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার নীলকমল পুলিশ ফাঁড়ি সংলগ্ন মেঘনা নদীর পাড়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমা।

অর্থদন্ডপ্রাপ্ত জেলেরা হলেন, খোরশেদ (৩৮), মোঃ সোহাগ (৩২), মোঃ রাছেল (২৯), রিয়াদ মিজি (২৭), মোঃ মোহন মীর (২১), মোঃ শাওন (২০), মোঃ শান্ত মোল্লা (১৯), মোঃ বাবু (২০), মোঃ রাজিব বেপারী (৩০), মোঃ হৃদয় মীর (২৫), সেলিম মীর (৫০), মোঃ রুবেল (৩৫), মোঃ রিয়াদ (২৫), সোহাগ খান (৩০) ও আবু বকর বেপারী (৫০)।

অভিযানে অংশগ্রহনকারী হাইমচর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ মাহবুব রশীদ জানান, কম্বিং অপারেশনের চতুর্থ ধাপের দ্বিতীয় দিন আজ বেলা সাড়ে ১১টা হতে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত মেঘনা নদীর চরভৈরবী এলাকায় উপজেলা টাস্ক ফোর্স যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় ৩০ হাজার মিটার কারেন্ট জাল, একটি চরঘেরা জাল জব্দ করা হয়। নিষিদ্ধ ঘন ফাঁসের জাল দিয়ে ১০০ কেজি জাটকা, চেউয়া মাছের একটি ব্রুড স্টক এবং অন্যান্য প্রজাতির মাছ আহরণরত অবস্থায় ১৫ জেলেকে হাতেনাতে আটক করা হয়।

আটক ১৫ জেলেকে ভ্রাম্যমান আদালতে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জব্দকৃত জাল উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে আগুনে পুড়িয়ে বিনষ্ট এবং জব্দকৃত মাছ স্থানীয় দুস্থদের মাঝে বিতরণ করা হয়। অভিযানে নীল কমল নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ মোঃ জাহাঙ্গীর হোসেনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন