শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজনীতিতে মেধাবিরা না আসলে রাজনীতি মেধা শূন্য হবে -ওবায়দুল কাদের

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৬, ২০১৭
news-image

অাবদুল মোতালেব, নোয়াখালী:

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজৈনিতেতে মেধাবিরা না আসলে দেশ উন্নয়ন করা সম্ভব না।  তাই রাজনৈতিতে জ্ঞানীদের আসার জন্য বলেছেন।

শনিবার দুপুর ১২টায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিছ মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এছাড়া ওবায়দুল কাদের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জীবিকার জন্য শিক্ষা নয়, জীবনের জন্য শিক্ষা। কিন্তু বর্তমানের শিক্ষা মানে পরীক্ষাকেন্দ্রিক শিক্ষা। এর থেকে বের হয়ে এসে নানা ধরনের শিক্ষায় শিক্ষিক হতে হবে। শিক্ষাক্ষেত্রে আরো বেশি বেশি গবেষণা করার আহ্বানও জানান তিনি। নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় রিজেন্ট বোর্ডের সদস্য ও স্থানীয় এমপি একরামুল করিম চৌধুরী, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. ইউসুফ মিয়া। অনুষ্ঠানে রেজিস্ট্রার প্রফেসর মমিনুল হকের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপউপাচার্য ড. আবুল হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শিহাব উদ্দিন শাহীন, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান সোহেল, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নুরুল করিম জুয়েল প্রমুখ।

আর পড়তে পারেন