শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পদক পেতে যাচ্ছেন তরুণ পুলিশ কর্মকর্তা তানভীর সালেহীন ইমন

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩, ২০১৮
news-image

 

আজকের কুমিল্লা ডেস্কঃ

অসামান্য দক্ষতা, সততা, সাহসিকতা ও পেশাদারীত্বের স্বীকৃতি স্বরূপ কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন কে রাষ্ট্রপতি পদকের জন্যে নির্বাচিত করা হয়েছে।

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট রাজনীতিবিদ মোঃ ইকবাল এবং মর্জিনা আক্তারের একমাত্র পুএ ইমন ২৮ তম বিসিএস পরীক্ষায় পুলিশ ক্যাডারে মেধা তালিকায় ২৫ তম স্থান দখল করে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

চৌকস এই পুলিশ কর্মকর্তা কুমিল্লা সদর সার্কেলে ২০১৬ সালে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে যোগদান করে ২৮ টি আগ্নেয়াস্ত্র, ৯৫৫১ কেজি গাজা, ২ লক্ষ ৫১ হাজার পিস ইয়াবা, মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ৩২ টি গাড়ি উদ্ধার সহ ৯৩০ টি মাদক মামলায় ১১৫৭ জন মাদক ব্যবসায়ী আটক, ৫ টি ডাকাতি মামলা, আলোচিত ৪০ লক্ষ টাকা ছিনতাই, ০২ টি শিশু ধর্ষণ সহ সকল মামলার রহস্য উদঘাটন ও আসামী গ্রেফতারে দক্ষতার সাথে তদারকি করেন। একজন সাবেক জাতীয় বিতার্কিক হিসেবে জেলা পুলিশ কুমিল্লার আয়োজনে অন্তঃজেলা মাদক ইভটিজিং ও জঙ্গিবাদ বিরোধী বিতর্ক প্রতিযোগিতার সমন্বয়ক হিসেবে দুই সহস্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে ৭১ টি বিতর্ক অনুষ্ঠান সম্পন্ন করায় তা সকলের কাছে প্রশংসিত হয়। মহান মুক্তিযুদ্ধে কুমিল্লা জেলা পুলিশের অবদান নিয়ে পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন বিপিএম এর নির্দেশনায় মামুন সিদ্দিকী রচিত গবেষণা গ্রন্থ ১৯৭১ : কুমিল্লা পুলিশ লাইন্সের সমন্বয়কের দায়িত্ব তিনি সফলভাবে সম্পন্ন করেন। গতবছর ভালো কাজের স্বীকৃতিস্বরুপ তাকে আইজিপি ব্যাজ প্রদান করা হয়।

একজন সুবক্তা হিসেবে তিনি ২০১৬ পুলিশ সপ্তাহে অতিরিক্ত পুলিশ সুপারদের পক্ষে কল্যাণ সভায়  প্রধানমন্ত্রী সমীপে বক্তব্য উপস্থাপন করেন।

বাংলাদেশে পুলিশের সৎ, নির্ভীক, দক্ষ ও জনপ্রিয় তরুণ অফিসার তানভীর সালেহীন ইমন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি সামাজিক, সাংস্কৃতিক ও সৃজনশীল কর্মকান্ডের সাথে সম্পৃক্ত রয়েছেন।

আর পড়তে পারেন