বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লক্ষ্মীপুরে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ২০

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২১, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্ট:

শহীদ মিনারে ফুল দিয়ে ফেরার পথে লক্ষ্মীপুরের রায়পুরে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন।

রায়পুরে হলরোড ও বাসস্টেশন এলাকায় সোমবার সকাল ১০টার দিকে এই সংঘর্ষ হয়।

আহতদের উদ্ধার করে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এই সংঘর্ষের জন্য একে অন্যকে দুষছেন বিএনপি ও আওয়ামী লীগের নেতারা।

শহীদ মিনারে ফুল দিয়ে ফেরার পথে লক্ষ্মীপুরের রায়পুরে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন।

রায়পুরে হলরোড ও বাসস্টেশন এলাকায় সোমবার সকাল ১০টার দিকে এই সংঘর্ষ হয়।

আহতদের উদ্ধার করে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার পর এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এসব তথ্য নিশ্চিত করেছেন রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া।

এই সংঘর্ষের জন্য একে অন্যকে দুষছেন বিএনপি ও আওয়ামী লীগের নেতারা।

পুলিশ ও দলীয় নেতাকর্মীরা জানান, রায়পুর উপজেলা পরিষদের সামনে শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়ে সকাল সাড়ে ৯টার দিকে শহরে ফিরছিলেন বিএনপির নেতাকর্মীরা। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইছমাইল হোসেন খোকনের বাসার সামনে হলরোড এলাকা আগে থেকেই জড়ো হয়েছিলেন তার কর্মী ও অনুসারীরা। একপর্যায়ে উভয় দলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ২০ জন আহত হন।

আহতদের মধ্যে ফয়সাল আজিজ, মুরাদ হোসেন, শান্ত ইসলাম, রিয়াজ হোসেন, রাজিব হোসেন, মো. সোহেল, এমরান হোসেন, ইমাম হোসেন, জুম্মুন হোসেন, আলাউদ্দিন শাহরিয়ার ফয়সালকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রায়পুর পৌরসভা বিএনপির সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র এ বি এম জিলানী অভিযোগ করে বলেন, ‘শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ফেরার পথে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপির কর্মীদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় বিএনপি ও এর সহযোগী সংগঠনের ২০ নেতাকর্মী আহত হয়। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

রায়পুর উপেজলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌরসভার মেয়র ইছমাইল হোসেন খোকন বলেন, ‘বিএনপির নেতাকর্মীরা বিভিন্ন ধরনের উসকানিমূলক স্লোগান দিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। বিএনপির নেতাকর্মীদের ওপর কোনো হামলার ঘটনা ঘটেনি। তারা নিজেরাই বিশৃঙ্খলা তৈরি করে আওয়ামী লীগের ওপর দোষ চাপাচ্ছে।’

ওসি শিপন বড়ুয়া জানান, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। কোনো সমস্যা নেই।

সূত্র: নিউজবাংলা।

আর পড়তে পারেন