শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লাইবেরিয়ায় জ্বালানি ট্যাংকার বিস্ফোরণে নিহত অন্তত ৪০

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৮, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

পশ্চিম আফ্রিকার দেশ লাইবেরিয়ায় জ্বালানি ট্যাংকার বিস্ফোরণে কমপক্ষে ৪০ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও বহু মানুষ। তারা দগ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর-মধ্য লাইবেরিয়ায় একটি গ্যাস ট্যাংকারের বিস্ফোরণে অন্তত ৪০ জন মারা গেছেন বলে পশ্চিম আফ্রিকার এই দেশটির প্রধান চিকিৎসা কর্মকর্তা ফ্রান্সিস কাতেহ বুধবার জানিয়েছেন।

রয়টার্স বলছে, দেশটির লোয়ার বং কাউন্টির টোটোটাতে গত মঙ্গলবার গভীর রাতে একটি জ্বালানি ট্রাক দুর্ঘটনার কবলে পড়ে এবং এরপরেই সেটি বিস্ফোরিত হয়। এতে দুর্ঘটনার পর ঘটনাস্থলে ছুটে আসা অনেক মানুষ নিহত ও আহত হন।

ফ্রান্সিস কাতেহ সাংবাদিকদের বলেছেন, কয়েক ডজন লোক গুরুতর দগ্ধ হয়ে এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এবং এতে করে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

জাতিসংঘের পরিসংখ্যান অনুসারে, দুর্বল সড়ক নিরাপত্তা এবং দুর্বল অবকাঠামো সাব-সাহারান আফ্রিকা অঞ্চলকে দুর্ঘটনার জন্য বিশ্বের সবচেয়ে মারাত্মক অঞ্চলে পরিণত করেছে। এই অঞ্চলে দুর্ঘটনায় মৃত্যুর হার ইউরোপীয় অঞ্চলের গড় থেকে তিনগুণ বেশি।

আর পড়তে পারেন