সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লেভানদোভস্কির জোড়া গোলে দাপুটে জয় বার্সার

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২২, ২০২২
news-image

স্পোর্টস ডেস্ক:

রায়ো ভায়োকানোর সঙ্গে গোলশূন্য ড্রয়ে লা লিগা মৌসুম শুরু হয় বার্সেলোনার। তবে দ্বিতীয় ম্যাচেই ট্র্যাকে ফিরলো জাভির শিষ্যরা। রবার্ট লেভানদোভস্কির জোড়া গোলে রিয়াল সোসিয়েদাদকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সা। একটি করে গোল করেছেন উসমান দেম্বেলে ও আনসু ফাতি।

লা লিগায় রিয়াল সোসিয়েদাদ বরাবরই কঠিন প্রতিপক্ষ বার্সেলোনার। বিশেষ করে সোসিয়েদাদের মাঠে গিয়ে হোঁচট খাওয়ার নজির রয়েছে বিগত বছরগুলোতে। যদিও রোববার এস্তাদিও আনোয়েতায় প্রথম মিনিটেই ব্লুগ্রানাদের লিড এনে দেন লেভানদোভস্কি। তবে ষষ্ঠ মিনিটে আলেকজান্দার ইসাকের গোলে সমতা টানে সোসিয়েদাদ। দ্বিতীয়ার্ধের প্রথম ১৫ মিনিটেই এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। তাকিফুসা কুবো আর ডেভিড সিলভা সুবর্ণ সুযোগ নষ্ট করেন।

৬১তম মিনিটে ফেরান তোরেসকে উঠিয়ে আনসু ফাতিকে মাঠে নামান জাভি। ফাতি নামার পরেই বার্সার খেলার গতি পাল্টে যায়।

৭ মিনিটের মধ্যে দুটি অ্যাসিস্ট করেন এই স্প্যানিয়ার্ড। ৬৬তম মিনিটে ব্যাকহিলে ডিবক্সের মধ্যে দেম্বেলেকে পাস দেন ফাতি। ফরাসি তারকা ১২ গজ থেকে বল পাঠান জালে। দুই মিনিট পর ফাতির অ্যাসিস্টে ব্যবধান ৩-১ বানিয়ে ফেলেন লেভানদোভস্কি। ৭৯তম মিনিটে ফাতি নিজেই গোলদাতার ভূমিকায় অবতীর্ণ হন। আর দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট তালিকায় পঞ্চম স্থানে রয়েছে দলটি। প্রথম দুই রাউন্ডেই জয় দেখেছে রিয়াল মাদ্রিদ, ভিয়ারিয়াল, রিয়াল বেতিস এবং ওসাসুনা।

আর পড়তে পারেন