শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ষড়যন্ত্রকারীরা রোশন আলী মাস্টারকে আ’লীগ থেকে দূরে সরাতে চক্রান্ত করছে

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:
ষড়যন্ত্রকারীরা রোশন আলী মাস্টারকে আওয়ামী লীগ থেকে দূরে সরাতে চক্রান্ত করছে । অপকৌশল করে কাউকে ফায়দা লুটতে দেয়া হবে না। দেবীদ্বারের আওয়ামী লীগের করুন অবস্হার জন্য দায়ী ভিন্ন দল থেকে এ দলে যোগদান করা নেতা ও তাদের অনুসারীরা বিগত উপজেলা নির্বাচনসহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিরোধিতা যারা করেছে তাদের বিষয়ে ক্ষোভ থেকে বলা মোবাইলের কথোপকথন কাট-ছাঁট করে বিকৃতভাবে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: রোশন আলী মাস্টারের একটি ফোনালাপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে বিভ্রান্তির সৃস্টি করার চেষ্টা করা হয়েছে। 

শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে দেবিদ্বার পৌর ও উপজেলা আ’লীগ ও এর অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বক্তারা এসব কথা বলেন। এ সমাবেশে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের প্রায় ১৫ হাজার নেতাকর্মী অংশগ্রহণ করে প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশ করে।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন,  সম্প্রতি কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রওশন আলী মাষ্টারের একটি অডিও ক্লিপস ভাইরাল হয়। ভাইরাল হওয়া অডিও ক্লিপসটি সুপার এডিট করা হয়েছে ।আলহাজ্ব রোশন আলী মাস্টার আওয়ামী লীগের দুর্দিনের কান্ডারী। আওয়ামী লীগের দু:সময়ে তিনিই ছিলেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড। রাজনীতি করতে গিয়ে জেল-জুলুম হুলিয়ার শিকার হয়েছেন। কারাবরণ করেছেন। তিনি কখনো আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের কর্মীদের ফেলে রাজপথ থেকে পালিয়ে যাননি। কর্মীবান্ধব ও সহজ-সরল রোশন আলী মাস্টারের আন্তরিক প্রচেস্টা আছে বলেই এই এলাকায় আওয়ামী লীগ আজও শক্তিশালী অবস্থানে আছে। তার বিরুদ্ধে বিএনপি-জামায়াতের আমলে ১৮টি মামলা হয়েছে। তিনি  প্রকৃত মূলধারার রাজনীতিবিদ। তাই বিএনপি-জামায়াতের এজেন্ডা বাস্তবায়নকারীরা তাকে ষড়যন্ত্র করে আওয়ামী লীগ থেকে দূরে সরিয়ে দিতে চক্রান্তের অংশ হিসেবে এ ফোনালাপ বিকৃতভাবে তৈরী করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ষড়যন্ত্রকারীদের উপযুক্ত বিচার দাবী করি।

বক্তারা আরো বলেন, রোশন আলী মাস্টারের বিরুদ্ধে তারাই ষড়যন্ত্র করছে, যারা বিগত সময়ে নৌকার বিরোধিতা করে ব্যর্থ হয়েছে। তারা ব্যর্থ হয়ে অন্তর্জ্বালা থেকে গত কয়েক দিন যাবত বিভিন্ন কর্মসূচির নামে ঘৃণ্য চক্রান্তে লিপ্ত হয়েছে। তাদের এ কর্মসূচির সাথে প্রকৃত আওয়ামী লীগের কোন নেতা-কর্মী নেই। দলের প্রতি আনুগত্য এবং আন্তরিকতার দরূন তার নাম দলীয় হাইকমান্ডসহ আওয়ামী লীগের নেতা-সাধারণ কর্মীদের অন্তরে গভীর স্থান দখল করে আছে।

দেবিদ্বার পৌর আওয়ামীলীগের সভাপতি ও উত্তর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা আবুল কাশেম চেয়ারম্যানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির, দেবিদ্বার উপজেলা শ্রমিকলীগের সভাপতি কাউছার হায়দার, উপজেলা আওয়ামীলীগের সদস্য লুৎফুর রহমান বাবুল, সাবেক ছাত্রলীগ নেতা মামুনুর রশীদ, দেবিদ্বার উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী আব্দুল্লাহ আল মামুন,ফতেহাবাদ ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান, মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলামসহ, ধামতি ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সৈয়দ জসিম উদ্দিনসহ অন্যান্য নেতাকর্মীরা।

এছাড়াও দেবিদ্বার উপজেলা বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দ প্রতিবাদ সভায় যোগ দেন । এসময় বড় শালঘর থেকে ইউনুস মাস্টার ও সালাউদ্দিনের নেতৃত্বে, ইউসুফপুর ইউনিয়ন সাবেক আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাফিজ, কবির হোসেনের নেতৃত্বে,রসুলপুর ইউনিয়ন থেকে এস এম নিজাম,শাহজাহান সরকার,ফতেহবাদ ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, আলমগীর, দেবিদ্বার পৌরসভা থেকে মোস্তাফিজ, কামাল,জাফরগন্জ ইউনিয়ন থেকে জাহিদুল ইসলাম, সুজিত পোদ্দার, এলাহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মামুন,বুনাইঘর ইউনিয়ন থেকে বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান, মান্নান, আব্দুল মতিন সরকার,আওয়ামীলীগ সভাপতি মুকুট, সাধারণ সম্পাদক রাসেল,বালী ইউনিয়ন থেকে খাইরুল ইসলাম, হানিফ খান, বড়কামতা ইউনিয়ন থেকে সফিক মেম্বার, মামুন,রাজামেহের ইউনিয়ন থেকে জসীমউদ্দিন, সুলতানপুর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, জাকির মাস্টারের নেতৃত্ব মিছিল এসে প্রতিবাদ সভায় একাত্মতা প্রকাশ করেন।

ফোনালাপের বিষয়টি নিয়ে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার মুঠোফোনে জানান, পুরো বক্তব্য শুনলে বুজতে পারবেন আমি কি বলেছি, কাকে উদ্দেশ্য করে বলেছি , উদ্দেশ্যমূলকভাবে আমার কথোপকথনের অংশ বিশেষ নিয়ে ভাইরাল করা হয়েছে।

প্রতিবাদ সভায় বক্তারা হুশিয়ারি দিয়ে আরো বলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের একজন ত্যাগী নেতা রৌশন আলী মাস্টার । তার বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র আমরা প্রতিবাদের মাধ্যমে জবাব দিবো।

দেবিদ্বার পৌরসভা সাবেক ছাত্রলীগ সহসভাপতি হাজী মোসলেহউদ্দিন ভূঁঞা মানিকের উপস্থাপনায় অন্যান্য নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।