শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সংবিধান অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, সংবিধান অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে, এর কোন ব্যতিক্রম হবে না।

আজ শনিবার দুপুরে ঝালকাঠির কিফাইতনগরে প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউটের (পিটিআই) কমপ্লেক্সে ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউটের (পিটিআই) কর্তৃপক্ষ তাদের মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে। ১৭ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে কমপ্লেক্স ভবনটি নির্মাণ করে এলজিইডি।

শিল্পমন্ত্রী আরও বলেন, ভারত, ব্রিটেন, আমেরিকাসহ পৃথিবীর যত গণতান্ত্রিক দেশ আছে, সেখানে যেভাবে নির্বাচন অনুষ্ঠিত হয় বাংলাদেশেও একই পদ্ধতিতে নির্বাচন হবে। সুতরাং বিশ্বের গণতান্ত্রিক দেশের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশের নির্বাচন হবে, এর ব্যতিক্রম কিছু হবে না, হতে পারে না। তিনি বলেন, ‘আমেরিকায় নির্বাচনের আগে ও পরে ট্রাম্পকে কেন্দ্র করে সহিংস আন্দোলন হয়েছে, তারা আবার বাংলাদেশের নির্বাচন নিয়ে কিসের উপদেশ দেবে।’

তিনি বলেন, ‘নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। এখানে অন্যকোনো দেশের কোনো কথা থাকতে পারে না। সংবিধানের মূলনীতি যারা মেনে নিতে পারেনি তারাই শেখ হাসিনার প্রাণনাশের চেষ্টা করে যাচ্ছে। তারা এখনো ষড়যন্ত্র করছে, নানা কথা বলছে; বিদেশি মোড়লদের কাছে ধর্ণা দিচ্ছে। মোড়লদের দেশ আমেরিকায় কিভাবে নির্বাচন হচ্ছে ? সেখানে গণতান্ত্রিক প্রক্রিয়ায় একটি সরকারের অধীনে নির্বাচন হয়।’

ঝালকাঠির পিটিআই তত্ত্বাবধায়ক স্বপন কুমার অধীকারীর সভাপতিত্বে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির প্রমুখ।

আর পড়তে পারেন