শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সম্মাননা স্মারক পেয়েছেন কুমিল্লার নবীন লেখক সাইদুল হাসান

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৯, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

ডিজিটাল সাহিত্য আড্ডা (ডি সা আ) সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন, গুণীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান-২০২০ খ্রিঃ আয়োজন করা হয়।

একুশে পদক এবং বাংলা একাডেমি পুরষ্কারপ্রাপ্ত কবি ও ছড়াকার আব্দুর রহিম শাহ্,(ডি সা আ) সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপত কবি আহমেদ কবির হিমেল এবং কবি ও চিত্রনায়িকা রুনু আঞ্জুমান এর কাছ থেকে সম্মাননা স্মারক গ্রহণ করেন নবীন লেখক মোঃ সাইদুল হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বীর প্রতীক মোজাম্মেল হক,কবি বিমল গুহ,কবি ও আইনজীবী কল্যাণী দেব চৌধুরী, কবি ও উপন্যাসিক এম এ আলিম,কবি ছড়াকার আব্দুর রহীম শাহ,কবি নজরুল ইসলাম,কবি অরণ্যক বসু,কবি এ বি এম সোহেল রশিদ,মোসলেহ উদ্দিন,ইশতিয়াক হোসেন,বদরুল আহসান খান ও কবি মিজানুর রহমান,কবি গুল আফরোজসহ আরো অনেক গুণীজন।

উক্ত অনুষ্ঠানে ৭ জনকে গুণীজন সংবর্ধনা প্রদান করা হয়। লেখক সাইদুল হাসানসহ কুমিল্লার আরো ৪জন কবিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। তারা হলেন কবি ও উপন্যাসিক এম এ আলিম,কবি মিজানুর রহমান সরকার,কবি মুহাম্মদ উমর ফরহাদ। 

তাছাড়া অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে উৎসর্গ করা ৭১ জন কবির ৭১টি কবিতা দিয়ে সজ্জিত “স্বাধীনতার বাঁশিওয়ালা” যৌথ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। বইটির প্রাককথন লিখে দিয়েছেন জাতি সত্তার কবি নূরুল হুদা। বইটি সম্পাদনা করেছেন প্রতিবাদী কবি জাইদুল ইসলাম।বইটিতে বাংলাদেশ এবং ভারতের কবিদের কবিতা স্থান পেয়েছে।

আর পড়তে পারেন