শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাক্ষী সাজিদই ছুড়ি দিয়ে শান্তকে হত্যা করে নিজেকে সাক্ষী হিসেবে উপস্থাপন করে

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৩, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার দেবিদ্বারের আলোচিত মেহেদী হাসান শান্ত (২৩) হত্যা মামলার ৫নং সাক্ষী ছিলেন আজমল ফুয়াদ সাজিদ((২৫)। প্রতারক সাক্ষী সাজিদই ছুড়ি দিয়ে হত্যা করে শান্তকে। হত্যা করে নিজেকে সাক্ষী হিসেবে উপস্থাপন ঘটনার রহস্য উন্মোচন করেছে কুমিল্লা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তদন্ত শেষে জানা যায়, শান্ত হত্যাকান্ডে সাজিদ সম্পৃক্ত থাকার প্রমাণ। সাজিদ ছুড়ি দিয়ে শান্তকে তলপেটে আঘাত করে। আর সেই আঘাতেই নিহত হয় শান্ত।

পিবিআই সুত্র জানায়, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দেবিদ্বারে নুরপুরে গত বছরের ঈদুল আযহার আগের দিন আসামী সাজিদ ও আল আমিনের মাঝে তর্কাতর্কি হয়। তাদের হট্টগোল শুণে সেখানে আরো উৎসুক জনতার ভীড় হয়। একটা পর্যায়ে অভিযুক্ত সাজিদ তার পকেটে থাকা ছুড়ি (সুইস গিয়ার) দিয়ে এলোপাতারী আঘাত করতে থাকে। এতে আলআমিনসহ চারজন গুরুতর আহত হয়। এসময় শান্ত সাজিবকে থামাতে পেছন থেকে আক্রে ধরলে সাজিব শান্তর তলপেটে ছুড়ি দিয়ে আঘাত করে। সাথে সাথে মাটিতে লুটিয়ে পড়ে শান্ত। সাজিদ মোটর সাইকেলে পালিয়ে গেলে শান্তকে স্থানীয়রা দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক শান্তকে মৃত ঘোষণা করে।

ঘটনার তদন্তকারী কর্মকর্তা কুমিল্লা ব্যুরো অব ইনভেস্টিগেশন পরির্দশক মোহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, ‘আলোচিত হত্যাকান্ডটি নিয়ে পিবিআইয়ের উর্ধ্বতন কর্মকর্তারাসহ নিবিড় ভাবে অনুসন্ধানের মাধ্যমে প্রতিটি আলামত ও সাক্ষীর কথা পঙ্খানুপঙ্খানু রূপে বিশ্লেষণ করে আসল হত্যাকারীর পরিচয় বের করেন। এ মামলার চারজন সাক্ষী আদালতে স্বীকারোক্তি মূলক বক্তব্যের মাধ্যমে সাজিদ কর্তৃক শান্তকে হত্যার বিষয়টি অধিকতর পরিষ্কার হয়ে উঠে।

ঘটনার বিবরণে জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের নুরপুরে গত ৯ জুলাই আমেরিকা প্রবাসী সাজিদের ছুড়ির আঘাতে শান্ত নিহত হয়। এই ঘটনায় গুরুতর আহত হয় আরো চারজন। নিহত মেহেদী হাসান শান্ত ফতেহাবাদ ইউনিয়নের নুরপুর গ্রামের সরকার বাড়ির জাকির হোসেনের ছেলে। অভিযুক্ত সাজিব যুক্তরাষ্ট্রে পলাতক রয়েছেন

আর পড়তে পারেন