শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সুইডেনকে বড় ব্যবধানে হারালো পর্তুগাল

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২২, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

রোনালদো বিহীন ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সুইডেনকে বড় ব্যবধানে হারিয়েছে পর্তুগাল। বৃহস্পতিবার (২১ মার্চ) রাতে সুইডেনকে ৫-২ গোলে হারিয়েছে পর্তুগাল। গোল করেছেন রাফায়েল লিয়াও, ম্যাথিয়াস নুনেস, ব্রুনো ফের্নান্দেস, ব্রুমা ও গঞ্চালো রামোস।

সুইডেনের বিপক্ষে ম্যাচে বিশ্রাম দেয়া হয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোকে। দলে ছিলেন না কানসেলো, জোয়াও ফেলিক্স, দিয়োগো দালোত, ভিতিনিয়ার মতো তারকারাও। তবে তাদের অভাব বুঝতে দেননি রামোস-লিয়াও-ফের্নান্দেসরা।

ফোনসো হেনরিকস স্টেডিয়ামে ৫৫ শতাংশ সময় বল দখলে রেখে ১৩টি শট নেয় পর্তুগিজরা। যার ৮টিই ছিল গোলমুখে। আক্রমণে পিছিয়ে ছিল না সুইডিশরাও। প্রতিপক্ষের মাঠে ১৩টি শট নিয়ে ৬টি লক্ষ্যে রাখতে পেরেছিল তারা। তবে প্রথমার্ধে কোনো পাত্তাই পায়নি সফরকারীরা। পিছিয়ে ছিল ৩-০ ব্যবধানে।

২৩তম মিনিটে স্বাগতিকদের লিড এনে দেন লিয়াও। ডানপ্রান্ত ধরে আক্রমণে উঠে বক্সে ঢুকে শট নিয়েছিলেন বের্নার্দো সিলভা। তবে দুর্ভাগ্যবশত সেটি জালে না জড়িয়ে বারে লেগে ফিরে আসে। পেয়ে যান লিয়াও। জোরালো শটে কাঁপান সুইডেনের জাল। ৯ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন নুনেস। সিলভার পাস দখলে নিয়ে সুইডেনের চার ডিফেন্ডারের বাধা অতিক্রম করে বক্সে ঢুকে লক্ষ্যভেদ করেন তিনি।

বিরতির ঠিক আগে ব্যবধান ৩-০ করেন ফের্নান্দেস। সতীর্থের ক্রস দখলে নিয়ে ডানপ্রান্ত ধরে বক্সে ঢুকে পড়েন নেলসন সেমেদো। এরপর আলতো পাস দেন অরক্ষিত থাকা ফের্নান্দেসকে। বাকি কাজটা অনায়াসে সেরে নেন তিনি।

৫৭তম মিনিটে ব্যবধান ৪-০ করেন ব্রুমা। প্রতিপক্ষ থেকে বল কেড়ে নিয়ে আক্রমণে উঠে ফের্নান্দেস পাস দেন ব্রুমাকে। অনেকটা ফাঁকা পোস্ট পেয়ে অনায়াসে বল জালে জড়ান এ স্ট্রাইকার। পরের মিনিটে ব্যবধান কমায় সুইডেন। দলকে প্রথম সাফল্য এনে দেন ভিক্টর গিওকেরেস। পর্তুগালের ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে বক্সে ঢুকে মিল হোম পাস দেন ভিক্টরকে। গোলমুখে বল পেয়ে আলতো ছোঁয়ায় বল জালে জড়ান তিনি।

দুই মিনিট না যেতে অবশ্য ফের ব্যবধান বাড়িয়ে নেয় পর্তুগিজরা। আকস্মিক আক্রমণে সতীর্থের লম্বা পাস প্রতিপক্ষের ডি-বক্সে অনেকটা ফাঁকায় পেয়ে যান সেমেদো। সেটা তিনি বাড়িয়ে দেন এগিয়ে আসা রামোসের উদ্দেশে। সুইডেনের ডিফেন্ডাররা তার পিছু নিলেও বাধা হয়ে দাঁড়াতে পারেনি। ওয়ান অন ওয়ান পজিশনে বল জালে জড়ান রামোস। ম্যাচের শেষ মিনিট গিয়ে বদলি নামা গুসতাফ নিলসন দারুণ এক হেডে ব্যবধান কমান। ৫-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

আর পড়তে পারেন