রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হারুনকাণ্ডে আরও ৫ দিন সময় পেল তদন্ত কমিটি

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৩, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

হারুনকাণ্ডে তদন্ত কমিটি রিপোর্ট জমা দিতে আরও ৫ কার্যদিবস অতিরিক্ত সময় দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) তদন্ত কমিটি সময় বাড়ানোর আবেদন করেছিল। বুধবার বেলা ১১টার দিকে ডিএমপি কমিশনার সময় বাড়ানোর অনুমতি দিয়েছেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (ডিসি) ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজকে সময় বাড়ানোর আবেদন অনুমোদন দেয়া হয়েছে। তদন্ত শেষ করে রিপোর্ট দিতে অতিরিক্ত ৫ দিন সময় দেয়া হয়েছে।

এদিকে এডিসি সানজিদাকে রংপুর বদলি করার খবরের সত্যতা নেই বলে জানিয়েছেন ফারুক হোসেন। তিনি জানায়, আজ পর্যন্ত এমন কোনো অর্ডার হয়নি। এডিসির বদলি বিষয়ে কোনো আদেশের কপি পাই নাই।

এর আগে গত ১০ সেপ্টেম্বর ছাত্রলীগের কেন্দ্রীয় দুই নেতাকে পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদ থানায় ধরে নিয়ে পেটানোর অভিযোগে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

এ কমিটিকে দুই দিনের মধ্যে তদন্ত করে ডিএমপি কমিশনার বরাবর প্রতিবেদন দাখিল করতে বলা হয়। পরবর্তীতে গতকাল মঙ্গলবার তদন্তের সময় বাড়ানোর জন্যে আবেদন করে কমিটি। তার পরিপ্রেক্ষিতেই আজ আরও পাঁচদিন সময় বাড়ানো হলো।

উল্লেখ্য, ৯ সেপ্টেম্বর রাতে রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে পুলিশ নির্মমভাবে পিটিয়ে আহত করা হয় বলে অভিযোগ ওঠে।

আহত ব্যক্তিরা হলেন- ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন এবং ছাত্রলীগের কেন্দ্রীয় বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ।

আর পড়তে পারেন