মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হোমনায় বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল ইন্টারনেট টেকনিশিয়ানের

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১২, ২০২০
news-image

ডেস্ক রিপোর্ট:

কুমিল্লার হোমনায় কোনো নিরাপত্তা ব্যবস্থা না নিয়ে ইন্টারনেট সংযোগের লাইন মেরামত করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হুমায়ুন ফরিদী সাজু (২৫) নামে এক টেকনিশিয়ানের মৃত্যু হয়েছে। তিনি পঞ্চগড় জেলার দিঘল গ্রামের মৃত সাবুল মিয়ার ছেলে। গত বৃহস্পতিবার দুপুর ১টার দিকে হোমনা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন সড়কের পশ্চিম পার্শ্বে এ দুর্ঘটনা ঘটে।

সাজুর সহকর্মী নন্দন রায় জানান, প্রিমিয়াম কানেক্টিভিটি লিমিটেডের ইন্টারনেট লাইন মেরামত করার জন্য বৃহস্পতিবার তারা ৪ জন একসঙ্গে গৌরিপুর থেকে হোমনায় আসেন। দুপুরে ইন্টারনেট লাইনের সংযোগ দেয়ার জন্য হুমায়ুন বৈদ্যুতিক খুঁটিতে ওঠেন। হঠাৎ করেই বিদ্যুতের স্পার্কিং দেখি। সঙ্গে সঙ্গে কোমরে বেল্ট বাধা অবস্থায় খুঁটিতে ঝুলে পড়ে হুমায়ুন। এ সময় বিদ্যুতের তার ছেড়া আর ঝুলতে দেখা যায়।

পরে সহকর্মী ৩ জনসহ স্থানীয়দের সহায়তায় ঝুলন্ত হুমায়ুন ফরিদীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কুমিল্লা পল্লী বিদ্যুত সমিতি-৩ হোমনা জোনাল অফিসার আজিজুর রহমান সরকার বলেন, থ্রি-জি, ফোর-জি ইন্টারনেট কানেকশনের জন্য পল্লী বিদুতের খুঁটি ব্যবহার করতে পারবে। তবে যখন তারা কাজ করবে তখন অবশ্যই সংশ্লিষ্ট এরিয়ার বিদ্যুৎ অফিসকে অবহিত করে কাজ করার কথা। আমাদের আগে জানালে ওই লাইনের বিদ্যুত সরবরাহ বন্ধ রাখতাম। কিন্তু তারা না জানিয়েই কাজ করতে গিয়ে এ দুর্ঘটনার শিকার হয়।

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কায়েস আকন্দ বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গতকাল কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। কারো কোনো অভিযোগ পেলে ময়না তদন্তের পরে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আর পড়তে পারেন