রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হোমনায় হত্যা মামলার আসামীকে দলে যোগদান করায় আ’লীগ সভাপতিকে শোকজ

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৬, ২০১৭
news-image

 

জাকির হোসেন হাজারিঃ

কুমিল্লার হোমনায় চাঞ্চল্যকর যুবলীগ নেতা মুসলেম হত্যা মামলার আসামীকে আওয়ামী লীগে যোগদান করানোর অভিযোগে উপজেলা আ’লীগ সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদকে শোকজ করেছে কুমিল্লা উত্তর জেলা আ’লীগ।

রোববার (১৬ জুলাই) দলীয় প্যাডে কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সভাপতি আবদুল আউয়াল সরকার স্বাক্ষরিত এক চিঠিতে এ শোকজ করা হয়। এ চিঠিটি স্থানীয় সাংবাদিকদেরকে এর অনুলিপি পাঠান।

দলীয় সূত্রে জানা যায়, আসাদপুর ইউনিয়নে নির্বাচনী প্রতিহিংসায় ২০১০ সালে ১২ মার্চ রাতে একটি ওয়াজ মাহফিল থেকে ফেরার পথে নির্মমভাবে খুন হন যুবলীগ নেতা মো. মুসলেম উদ্দিন। ওই মামলায় আসাদপুর ইউনিয়ন বিএনপি’র সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান জালাল পাঠানকে ১নং আসামী করে মামলা দায়ের করা হয়। ওই মামলা এখন বিচারাধীন।

এদিকে দলের কেন্দ্রীয়ভাবে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও দলীয় নেতাকর্মীদের সাথে কোন রকম আলোচনা ছাড়াই গঠনতন্ত্র অমান্য করে যুবলীগ নেতা হত্যা মামলার আসামী বিএনপি নেতা এবং হোমনা পৌর ছাত্রদলের সহ-সভাপতিকে দলে ভেড়ান এবং কেন্দ্রীর নির্দেশ অমান্য করে মনগড়াভাবে ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা স্থগিত করেন উপজেলা সভাপতি। এতে করে তৃণমূল নেতাকর্মীরা ক্ষুদ্ধ হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনামূলক পোষ্ট শুরু করে। এর ফলে সংগঠন বিরোধী কার্যকলাপের অভিযোগে কুমিল্লা উত্তর জেলা আ’লীগ উপজেলা সভাপতিকে শোকজ করে।

চিঠিতে একটি অংশে বলা হয় যুবলীগ নেতা হত্যা মামলার আসামী ৭১ এর রাজাকারের পুত্রকে দলে যোগদান করার অভিযোগ এনে হোমনা উপজেলা আ’লীগ সভাপতি অধ্যক্ষ আঃ মজিদকে আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ করেছে। অন্যথায় তার বিরুদ্ধে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক একেএম সিদ্দিকুর রহমান আবুল বলেন, জালাল পাঠান মামলা থেকে বাঁচার জন্য সভাপতির সাথে লিয়াজো করে আ’লীগ দলে যোগদান করেছে। কিন্ত কাউকে দলে নিতে হলে দলীয় ফোরামে আলোচনা করতে হয়। এ বিষয়ে দলে কোন আলোচনা হয়নি।

এ বিষয়ে উপজেলা আ’লীগের সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদ জানান, দলে লোক আসতে চাইলে বাধা কোথায়? এ বিষয়ে আমি কোন মন্তব্য করতে চাই না। ফেসবুকে দেখেছেন। নেতাকর্মীরা মন্তব্য করেছে। আমি নতুন করে আর কি বলব!

 

আর পড়তে পারেন