সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৪৩০ দিন পর বিরাট কোহলির ফেরা, রেকর্ডের হাতছানি

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৪, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

রোহিত শর্মা ফিরেছেন আগের ম্যাচেই। ৪২৭ দিন পর ফিরে এসে অবশ্য মনে রাখার মতো কিছু করা হয়নি ভারতীয় অধিনায়কের। ডাক খেয়েই ফিরতে হয় তাকে। আগের ম্যাচে থাকার কথা ছিল বিরাট কোহলিরও। তবে সেদিন ফেরা হয়নি তার। ৪৩০ দিন পর আজ রোববার আরও একবার টি-টোয়েন্টি ক্রিকেটে দেখা যাবে কোহলিকে।

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটা ভারতের জন্য অনেকভাবেই গুরুত্বপূর্ণ। বিশ্বকাপের আগে দলের কন্ডিশন বুঝে নিতে এই সিরিজের দিকেই নজর নির্বাচকদের। শুধু তাইই না, ২০২২ বিশ্বকাপের পর থেকে দলের বাইরে থাকা রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে আগামী বিশ্বকাপের আগে কতখানি ফিট অবস্থায় পাওয়া যাবে সেটাও পরখ করার মঞ্চ এই সিরিজ।

প্রথম ম্যাচে রোহিত রান না পেলেও দল ঠিকই জিতেছে। আর দ্বিতীয় ম্যাচে মোহালিতে ফিরছেন বিরাট কোহলি। এই ম্যাচে অবশ্য ভারতের আরেক ওপেনার জশস্বী জয়সাওয়াল আছেন গ্রোয়েন ইনজুরিতে। তাই কোহলিকে এদিন রোহিতের সঙ্গে ইনিংস ওপেন করতে দেখলে খুব একটা অবাক হওয়ার থাকবে না।

এমন প্রত্যাবর্তনের ম্যাচেও কোহলিকে হাতছানি দিচ্ছে টি-টোয়েন্টি ক্রিকেটের অনন্য এক রেকর্ড। আর মাত্র ৩৫ রান করলেই সবরকমের টি-টোয়েন্টি ক্রিকেট মিলিয়ে ১২ হাজার রানের মালিক হবেন কোহলি। তার আগে এই কীর্তি করেছেন কেবল ৩ জন।

আন্তর্জাতিক এবং ফ্র্যাঞ্চাইজ লিগ মিলিয়ে কোহলির রান ১১ হাজার ৯৬৫। তার ওপরে আছেন কাইরন পোলার্ড (১২ হাজার ৪৩০ রান), শোয়েব মালিক (১২ হাজার ৯৯৩ রান) এবং ক্রিস গেইল (১৪ হাজার ৫৬২)। যদিও আন্তর্জাতিক ক্রিকেটের হিসেবে কোহলিই আছেন সবার ওপরে। ভারতের জার্সিতে ৪ হাজার ৮ রান করেছেন তিনি।

আর পড়তে পারেন