মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬৫ রানেই গুটিয়ে গেল নামিবিয়া

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২, ২০১৬

কক্সবাজার থেকে: নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ড আর দ্বিতীয় ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে গ্রুপপর্বের তৃতীয় ম্যাচে নামার আগে স্বাগতিক বাংলাদেশকে কোনো ছাড় দেবে না বলে হুঙ্কার দিয়েছিল। আর টাইগার যুবাদের হুঙ্কারে ব্যাটিংয়ে নেমে ৩২.৫ ওভারে মাত্র ৬৫ রানেই গুটিয়ে গেছে নামিবিয়া।12651155_583954178421158_731402359994528163_n

যুব বিশ্বকাপের চলমান আসরের ২১তম ম্যাচে সকাল নয়টায় মাঠে নামে স্বাগতিক বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ও নামিবিয়া অনূর্ধ্ব-১৯ দল। টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন টাইগারদের দলপতি মেহেদি হাসান মিরাজ। দুই দলের একাদশে কোনো পরিবর্তন আনা হয়নি। টাইগারদের হয়ে বোলিং শুরু করেন আবদুল হালিম।

ইনিংসের চতুর্থ ওভারে মোহাম্মদ সাইফুদ্দিন ফিরিয়ে দেন নামিবিয়ার ওপেনার ইয়াটনকে (৫)। দলীয় ৬ রানে প্রথম উইকেট হারানো নামিবিয়া দলীয় ১০ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায়। দলপতি জেন গ্রিনকে (০) রান আউট করে ফিরিয়ে দেন জাকির হাসান।

ইনিংসের ১৩তম ওভারে সালেহ আহমেদ শাওন বোল্ড করেন নিকো ড্যাভিনকে। ৩২ বলে ১৯ রান করে সাজঘরের পথ ধরেন ড্যাভিন। ১৬তম ওভারে মেহেদি হাসান মিরাজ ফেরান মিচেল ভ্যান লিনজেলকে। ব্যক্তিগত ৪ রান করে এলবির ফাঁদে পড়েন তিনি।

ইনিংসের ২১তম ওভারে শাওন তার দ্বিতীয় উইকেট তুলে নেন। দলীয় ৫১ রানের মাথায় নামিবিয়ার পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফেরেন জার্গেন লিন্ডে। এলবির ফাঁদে পড়ে বিদায় নেওয়ার আগে তিনি মাত্র ৪ রান করেন। ২৪তম ওভারে প্রথমবারের মতো বোলিং আক্রমণে আসেন আরিফুল ইসলাম। এসেই বোল্ড করেন সেট ব্যাটসম্যান লোহান লরেন্সকে। ৫২ বলে ১৭ রান করেন লরেন্স।

২৭তম ওভারে মেহেদি হাসান মিরাজ বল তুলে দেন সাঈদ সরকারের হাতে। দলপতির আস্থার প্রতিদান দিতে মেডেন উইকেট তুলে নেন সাঈদ। ৫ রান করা চার্ল ব্রিটসকে শান্তর তালুবন্দি করেন তিনি। দলীয় ৫৯ রানে নামিবিয়া তাদের সপ্তম ব্যাটসম্যানকে হারায়।

আরিফুল নিজের চতুর্থ আর ইনিংসের ৩০তম ওভারে ক্রিস্টিয়ান অলিভিয়ারকে (০) ফিরিয়ে দেন। ফলে, অষ্টম উইকেট হারায় নামিবিয়া। ৩২তম ওভারে কোয়েতজে রান আউট হন। আর পরের ওভারে মিরাজ ফেরান ভ্যান উইককে। ৩২.৫ ওভারে ৬৫ রানে গুটিয়ে যায় নামিবিয়া।

আর পড়তে পারেন