শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

৭৫ কোটি টাকা মূল্যের প্রায় ৯ কেজি সাপের বিষসহ আটক ৬

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৫, ২০২০
news-image

ডেস্ক রিপোর্টঃ

রাজধানী দক্ষিণখানে ৭৫ কোটি টাকা মূল্যের প্রায় ৯ কেজি কোবরা সাপের বিষসহ আন্তর্জাতিক চোরাচালান চক্রের ৬ সদস্যকে আটক করেছে র‌্যাব-২।

বৃহস্পতিবার বিকেলে দক্ষিণখান থানাধীন ৫০ নম্বর ওয়ার্ডের গুলবার মুন্সি স্মরণী রোড এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, মো. মাসুদ রানা (২৪), মো. তমজিদুল ইসলাম ওরফে মনির (৩৪), মো. ছফির উদ্দিন শানু (৫০), ফিরোজা বেগম (৫৭), মো. আলমগীর হোসেন (২৬) এবং আসমা বেগম (৪২)।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এসপি মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ঢাকার দক্ষিণখান থানাধীন ৫০ নম্বর ওয়ার্ডের গুলবার মুন্সি স্মরণী রোডে কয়েকজন আন্তর্জাতিক চোরাচালান চক্রের সদস্য বিপুল পরিমাণ সাপের বিষ নিয়ে অবস্থান করছে। এমন খবর পেয়ে র‌্যাবের আভিযানিক দল বিকেল ৩টা ২০ মিনিটে ঘটনাস্থলে উপস্থিত হয়। এসময় তাদের উপস্থিতি টের পেয়ে চক্রের সদস্যরা দৌঁড়ে পালানোর চেষ্টা করলে তাদেরকে আটক করা হয়।

তিনি জানান, তাদের সাথে থাকা ব্যাগ তল্লাশি করে কাচের জারে রাখা ৮ কেজি ৯৬ গ্রাম (জারসহ) সাপের বিষ পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ৭৫ কোটি টাকা। এছাড়াও তাদের সাথে থাকা সাপের বিষ সংক্রান্ত সিডি এবং বিষের ম্যানুয়াল বই ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।’

জিজ্ঞাসাবাদে জানা যায়, একটি নির্দিষ্ট গোষ্ঠীর কাছে সাপের বিষের ব্যাপক চাহিদা রয়েছে। এ কারণে তারা অধিক মুনাফার লাভে পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে চোরাইপথে সাপের বিষ সংগ্রহ করে সরবরাহ করে আসছে।

আর পড়তে পারেন