বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অধিনায়কত্ব হারাচ্ছেন কোহলি!

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১১, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

 

জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ছয় মৌসুম ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন ভারত জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। গুঞ্জন শোনা যাচ্ছে আইপিএলে এবার অধিনায়কত্ব হারাতে যাচ্ছেন তিনি।
নেতৃত্ব হারাচ্ছেন কোহলি!

 

ছয় আসর ধরে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে তেমন বিশেষ কিছুই উপহার দিতে পারেননি কোহলি। তার অধিনায়কত্বে সর্বোচ্চ রানার্স-আপ হওয়ার অর্জন রয়েছে দলটির।

 

তার ওপর সবশেষ আসরে ছয় নম্বরে থেকে আসর শেষ করেছে বেঙ্গালুরু। ১৪ ম্যাচের মধ্যে ঐবার মাত্র ৬টি ম্যাচে জয়ের দেখা পায় দলটি। এসকল কারণে কোহলিকে সরিয়ে তার জায়গায় অন্য কাউকে অধিনায়ক করার পথে হাঁটছে আইপিএলের অন্যতম জনপ্রিয় দলটি। এমনটাই দাবী করে সংবাদ প্রকাশ করেছে নিউজ ১৮ ও কর্নাটকা সুবর্ণ নিউজ।

 

ভারতীয় মিডিয়ার এমন খবর প্রকাশের পর জানা গেছে টিম ম্যানেজমেন্ট এ বিষয়ে খুব দ্রুতই নিজেদের সিদ্ধান্তের কথা জানাবে। বাতাসে গুঞ্জন মিলেছে কোহলিকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দিলে তার বদলে বেঙ্গালুরুকে আইপিএলে নেতৃত্ব দিতে দেখা যাবে সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্সকে।

 

বিগত কয়েক আসর ধরে কাঙ্ক্ষিত ফলাফল না পাওয়ায় ও বিপরীতে বাজেভাবে আসর করায় ঠালাওভাবে নতুন করে দল সাজানোর কাজে লেগেছে আরসিবি। আইপিএলের জনপ্রিয় দলটি ইতোমধ্যে প্রধান কোচের দায়িত্ব থেকে সাবেক নিউজিল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার ড্যানিয়েল ভেট্টরিকে অব্যাহতি দিয়েছে।

 

প্রধান কোচের দায়িত্ব থেকে সাবেক কিউই ক্রিকেটারকে ছেটে ফেলার পর নতুন কোচের নামও ঘোষণা করেছে ফ্র্যাঞ্জাইজিটি। ভারতকে আইসিসি ২০১১ ক্রিকেট বিশ্বকাপে বিশ্বচ্যাম্পিয়নের মুকুট পেতে সহায়তা করা সাবেক প্রোটিয়া ক্রিকেটার জনপ্রিয় ও সফল কোচ গ্যারি কারস্টেনকে তার জায়গায় প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুর। এর ফলে আসন্ন আইপিএল আসর থেকে দলটির ডাগ-আউটে দেখা মিলবে সফল এ কোচের।

আর পড়তে পারেন