শনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

অন্তিম শয়ানে হাসান জামিল সাত্তার

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৬, ২০২০
news-image

 

জাকির হোসেন হাজারীঃ

স্বজন, শুভাকাঙ্খী এবং নেতাকর্মীসহ হাজারো মানুষের অশ্রুসিক্ত ভালোবাসা ও ফুলেল শ্রদ্ধায় চিরনিদ্রায় শায়িত হয়েছেন আওয়ামীলীগ নেতা দানবীর হাসান জামিল সাত্তার।

সামাজিক দুরত্ব বজায় রেখে শুক্রবার বেলা সাড়ে ১১টায় দাউদকান্দির হাসানপুর শহিদ নজরুল সরকারী কলেজ মাঠে শ্রদ্ধা নিবেদন ও জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। দাউদকান্দিতে দাদা নামে ক্ষ্যাত বর্ষীয়ান এ নেতাকে শেষ শ্রদ্ধা জানান সমাজের সর্বস্তরের মানুষ।

শ্রদ্ধা জানানোর জন্য হাসান জামিল সাত্তারের মরদেহ সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১১টা পর্যন্ত রাখা হয় হাসানপুর কলেজ মাঠে। এ সময় ‘প্রিয় নেতাকে হারানোর শোকে অনেকেই কান্নায় ভেঙে পড়েন। দাউদকান্দি উপজেলা ছাত্রলীগের শতাধিক নেতা কর্মী সামাজিক দুরত্ব বজায় রাখতে এবং হ্যান্ড স্যানিটাইজার হাতে নিয়ে সকাল থেকে হাসানপুর কলেজ মাঠের দুটি ফটকে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

করোনা ভাইরাস উপেক্ষা করে শুক্রবার সকাল থেকেই হাসানপুর কলেজ মাঠে ভিড় করতে থাকেন দলমতের উর্ধ্বে নানা শ্রেণি-পেশার মানুষ। মাঠ জুড়ে হাজারো মানুষের উপস্থিতি প্রমাণ করে- হাসান জামিল সাত্তার বৃহত্তর দাউদকান্দির মানুষের কাছে কতটা প্রিয় ছিলেন। সবাই জড়ো হয়েছিলেন তাকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য। কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি আব্দুল মান্নান জয়, শিল্প বিষয়ক সম্পাদক বশিরুল আলম মিয়াজী, কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-সভাপতি কেএমআই খলিল, কেন্দ্রীয় জাতীয় পার্টির যুগ্ন সম্পাদক আবু জায়েদ আল মাখন সরকার, মেঘনা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ সাইফুল্লাহ মিয়া রতন শিকদার, দাউদকান্দি উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন শিকদার, তিাতস উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মহসিন ভূইয়া, মেঘনা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম তাজসহ বিভিন্ন রাজনৈতিক , সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা জানাযায় অংশ গ্রহন করে ক্ষণজন্মা এই মানুষটিকে শেষ শ্রদ্ধা জানান। জানাজার আগে হাসান জামিল সাত্তারের ছেলে ব্যারিষ্টার নাইম হাসান বলেন, বাবার শেষ বিদায়ের দিনে হাজার মানুষের উপস্থিতি প্রমান করে আমার বাবা সবসময় সাধরণ মানষের জন্য কাজ করে গেছেন। তিনি বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন। জানাজা শেষে পরে মরহুমের মাগফিরাত কামনায় মোনাজাতে অংশ নিয়ে উপস্থিত সবাই অশ্রুসজল হয়ে ওঠেন। পরে মরহুমের আত্মীয়স্বজন চোখের জলে পারিবারিক কবরস্থানে তাকে চিরনিদ্রায় শায়িত করেন।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য হাসান জামিল সাত্তর(৭০) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার ভোর ৫টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

আর পড়তে পারেন