বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আইপিএল শুরু হওয়ার আগেই বড় ধাক্কা চেন্নাই শিবিরে

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৪, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

আইপিএল শুরু হওয়ার আগেই বড় ধাক্কা চেন্নাই শিবিরে। আঙুলের চোটে অন্তত আট সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে দলটির কিউই ওপেনার ডেভন কনওয়েকে। অর্থাৎ, মে মাসের শুরু পর্যন্ত তাকে পাবে না মহেন্দ্র সিংহ ধোনিরা।

গত দুই মৌসুমে চেন্নাইয়ের দারুণ ছন্দে ছিলেন কনওয়ে। গতবার শিরোপা জয়ের পথে ফাইনাল ম্যাচের সেরা হয়েছিলেন তিনি। এমন নির্ভরযোগ্য ব্যাটার না থাকায় ভোগান্তি পোহাতে হতে পারে চেন্নাইকে।

জানা গেছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন কনওয়ে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে, কনওয়ের বাঁ হাতের বুড়ো আঙুলে স্ক্যান করা হয়েছে। বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী, সেখানে অস্ত্রোপচার করানো হবে। অন্তত আট সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হবে।

চোট সারিয়ে অনুশীলনের পরে আবার দলে ফিরতে আরও কিছুদিন সময় লাগবে কনওয়ের। ততদিনে আইপিএল প্রায় শেষ হয়ে যেতে পারে। তাই তাকে এবারের আইপিএলে ধোনিরা পাবেন কি না তা নিশ্চিত নয়। কনওয়ের সঙ্গে চেন্নাইয়ের হয়ে সাধারণত ওপেনিংয়ে নামেন রুতুরাজ গায়কোয়াড়। কিন্তু কনওয়ে না থাকায় নিউজিল্যান্ডের আরও এক অলরাউন্ডার রাচিন রবীন্দ্রকে ওপেনারের ভূমিকায় দেখার সম্ভাবনা রয়েছে।

গত বছর ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে ওপেনার হিসেবে দ্যুতি ছড়িয়েছেন রাচিন রবীন্দ্র। তাই তার ওপর ভরসা দেখাতে পারেন ধোনিরা। আগামী ২২ মার্চ থেকে শুরু এবারের আইপিএল। প্রথম ম্যাচেই মাঠে নামবে চেন্নাই। এবার ফ্র্যাঞ্চাইজিটির হয়ে খেলার অপেক্ষায় আছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমানও। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

আর পড়তে পারেন