শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে আর্সেনাল

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৭, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের পয়েন্ট টেবিলে রদবদল ঘটছে দু’দিন পরপরই। যদিও যথারীতি দাপট রয়েছে লিভারপুলের। তবে তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে আবারও টেবিলের শীর্ষে উঠে গেছে আর্সেনাল। দাপুটে ম্যাচে গানাররা ৩-০ গোলে ব্রাইটনকে হারিয়েছে।

গতকাল (শনিবার) রাতে প্রতিপক্ষের মাঠে খেলতে নেমেছিল মিকেল আর্তেতার দল। বুকায়ো সাকা দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান কাই হাভার্টজ ও লিয়ান্দ্রো ট্রোসার্ড। যদিও বল দখলে এগিয়ে ছিল ব্রাইটন, তবে স্বাগতিকরা ১০ শটের কেবল দুটি লক্ষ্যে রাখতে পেরেছিল। অন্যদিকে গোলের জন্য গানারদের ২০ শটের মধ্যে লক্ষ্যে ছিল ৭টি।

এদিন ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটেই আর্সেনাল এগিয়ে যাওয়ার ভালো সুযোগ পায়। মার্টিন ওডেগার্ডের নেওয়া ফ্রি-কিকে পাওয়া বলে হেড দেন ডিফেন্ডার গাব্রিয়েল মাগালহায়েস, তবে বল চলে যায় পোস্টের বাইরে দিয়ে। দ্বাদশ মিনিটে দ্বিতীয় সুযোগ পেয়ে বক্সের ভেতর থেকে শট নেন বুকায়ো সাকা, তবে ইংলিশ ফরোয়ার্ডের সেই শট লক্ষ্যে থাকেনি। এরপর ব্রাইটন গোলরক্ষক গাব্রিয়েল জেসুসের নেওয়া জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান।

সেই ব্রাজিলিয়ানের কল্যাণেই এগিয়ে যাওয়ার সুযোগটা আসে আর্সেনালের সামনে। জেসুস বক্সের ভেতর ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ৩৩তম মিনিটে সফল স্পট কিকে সফরকারীদের এগিয়ে দেন সাকা। বিরতির আগে অবশ্য সমতায় ফিরতে পারত ব্রাইটন। তবে বক্সের বাইরে থেকে হুলিও এন্সিসোর উঁচু শট লাফিয়ে ঠেকান আর্সেনাল গোলরক্ষক ডেভিড রায়া।

একই তালে ম্যাচের দ্বিতীয়ার্ধেও খেলতে থাকে আর্সেনাল। ৬২তম মিনিটে তাদের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন জার্মান মিডফিল্ডার হাভার্টজ। ডান দিকের বাইলাইনের কাছাকাছি থেকে জর্জিনিয়োর কাটব্যাকে তিনি কাছ থেকে বল জালে পাঠান। এরপর ট্রোসার্ডের নেওয়া একটি নিচু শট ঠেকিয়ে দেন ব্রাইটন গোলরক্ষক। পরে অবশ্য তারই পা থেকে আসে গানারদের তৃতীয় গোল। নিজেদের অর্ধ থেকে হাভার্টজের থ্রু বল ধরে সবাইকে পেছনে ফেলে বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে বেলজিয়ান ফরোয়ার্ড লক্ষ্যভেদ করেন।

এ নিয়ে ৩১ ম্যাচে ২২ জয় ও ৫ ড্রয়ে আর্সেনালের পয়েন্ট দাঁড়াল ৭১–এ। ৭০ পয়েন্ট করে নিয়ে লিভারপুল দুইয়ে ও ম্যানচেস্টার সিটি তিনে নেমে গেছে। লিভারপুল অবশ্য একটি ম্যাচ কম খেলেছে। এই জয় আর্তেতা শিষ্যদের জন্য বাড়তি আত্মবিশ্বাসের। কারণ আগামী মঙ্গলবার তারা চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে।

আর পড়তে পারেন