শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

‘আমি আত্মবিশ্বাসী আর্জেন্টিনা বিশ্বকাপে খেলবে’

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৬, ২০১৭
news-image
ডেস্ক রিপোর্ট :
রাশিয়া বিশ্বকাপের চূড়ান্তপর্বে খেলতে খাদের কিনারে দাঁড়িয়ে আছে আর্জেন্টিনা। পেরুর বিপক্ষে শুক্রবার সকালে ড্র করে কঠিন সমীকরণের ফাঁদে পড়েছে দলটি। তাই আগামী ১০ অক্টোবর ইকুয়েডরের বিপক্ষে শেষ ম্যাচের শেষ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হবে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে। এমনকি খেয়াল রাখতে হবে গ্রুপের অন্যদের খেলায়ও।
এ অবস্থায়ও আগামী বছর রাশিয়ায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপের চূড়ান্তপর্বে খেলা নিয়ে পূর্ণ আত্মবিশ্বাসী আর্জেন্টিনার কোচ জর্জ সাম্পাওলি। তিনি বলেন, ‘আমি এখনও আত্মবিশ্বাসী যে, আমরা বিশ্বকাপে খেলতে যাব। আজকের ম্যাচটা ভালো ছিল। আমরা শুধু একটা গোলের অভাব অনুভব করেছি। যেটা আসছে, সেটা নিয়ে আমি খুব আশাবাদী এবং রোমাঞ্চিত।’
দলের খেলার প্রশংসা করে আর্জেন্টাইন কোচ বলেন, ‘দল কখনও হাল ছাড়েনি; অনেক চেষ্টা করেছে এবং অন্য ফল প্রাপ্য ছিল। মেসি দারুণ ম্যাচ খেলেছে। সুযোগ তৈরি করেছে। কিন্তু অভাব ছিল শুধু গোলের।’
আপাতত দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে আর্জেন্টিনার অবস্থান ৬ নম্বরে। সমান ২৫ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে পেরু জায়গা করে নিয়েছে ৫-এ। ২৬ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে তালিকার তৃতীয় ও চতুর্থ স্থানে অবস্থান চিলি ও কলম্বিয়ার। শেষ রাউন্ডে পেরু ও কলম্বিয়া মুখোমুখি হবে। এই ম্যাচ ড্র হলে আর্জেন্টিনা একুয়েডরকে হারাতে পারলে সরাসরিই পাবে রাশিয়ার টিকিট।
পেরু ও কলম্বিয়ার মধ্যে যারা হারবে ইকুয়েডরকে হারাতে পারলে তারা চলে যাবে আর্জেন্টিনার নীচে। ফলে পঞ্চম স্থানে থেকে মেসিরা পাবেন প্লে-অফ খেলার সুযোগ। তবে সব হিসেবের আগে শেষ ম্যাচে ইকুয়েডরকে হারাতে হবে আর্জেন্টিনার।

আর পড়তে পারেন