শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আরও ৫ শহরে এক্স-সিরামিকসের ‘টাইলস শিল্পীদের মিলন মেলা’

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৩, ২০২৪
news-image

নিজস্ব প্রতিবেদক:

দেশের আরও ৫টি গুরুত্বপূর্ণ শহরে ‘টাইলস শিল্পীদের মিলন মেলা’আয়োজন করেছে অন্যতম বৃহৎ পোরসেলিন ও সিরামিক টাইলস প্রস্তুতকারী প্রতিষ্ঠান এক্স সিরামিকস গ্রুপ। যাদের দক্ষতা এবং সৃজনশীলতায় ভবনগুলোতে সিরামিক টাইলসের নান্দনিক উৎকর্ষতা ফুটে ওঠে সেই কারিগরদের ভূমিকার স্বীকৃতি দিতে প্রতিষ্ঠানটির এই উদ্যোগ এরই মধ্যে প্রশংসা কুড়িয়েছে।

নতুন করে আরও বিপুল সংখ্যক টাইলস শিল্পীকে এক ছাতার নিচে আনার এই উদ্যোগ সফলতার সাথে সম্পন্ন হয়েছে। গত ১৯ মে (রোববার) কক্সবাজারে, পরদিন ২০ মে (সোমবার) ফেনীতে, ২১ মে (মঙ্গলবার) চৌমুহনীতে, ২২ মে (বুধবার) চাঁদপুরে এবং ২৩ মে (বৃহস্পতিবার) কুমিল্লায় অনুষ্ঠিত হয় ‘টাইলস শিল্পীদের মিলন মেলা’।

নগরায়নের বিকাশের ফলে ক্রমেই চাহিদা বাড়ছে আধুনিক স্থাপত্যশিল্প ও নান্দনিকতার। এক্ষেত্রে বাড়তি পালক জুড়ে দিতে টাইলসের গুরুত্ব অনেক। সঠিকভাবে টাইলসকে ফুটিয়ে তোলাসহ পুরো বিষয়টিতে টাইলস শিল্পী বা টাইল ফিটারদের পালন করতে সবচেয়ে গুরু দায়িত্ব। তাই টাইলস শিল্পীদের দক্ষতা অর্জনের কোনো বিকল্প নেই। পাশাপাশি নিত্যনতুন উদ্ভাবিত টাইলস সর্ম্পকেও তাদের হালনাগাদ তথ্য জানা থাকা জরুরী। এসব বিষয় সামনে থেকে হাতে-কলমে শেখাতে টাইলস শিল্পীদের মিলন মেলার আয়োজন করে আসছে এক্স সিরামিকস গ্রুপ।

বাংলাদেশের টাইলস্ শিল্পের পথিকৃৎ এক্স সিরামিক্স গ্রুপ টাইলস শিল্পীদের প্রশিক্ষণ, স্বীকৃতি এবং দিক-নির্দেশনা দিতে সারাদেশেই এই উৎসবের আয়োজন করার ঘোষণা দিয়েছে। এ নিয়ে দেশের ৭টি স্থানে এই মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। এর আগে গত ২৪ এপ্রিল সিলেট ও ২৫ এপ্রিল ব্রাহ্মণবাড়িয়ায় ‘টাইলস শিল্পী মিলন মেলা ২০২৪’ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে এক্স সিরামিকস গ্রুপ টাইলিং সলিউশনে তাদের সাম্প্রতিক উদ্ভাবন প্রদর্শন করে। যার মধ্যে ছিল স্টোন শিল্ড (বিশ্বের সবচেয়ে টেকসই টাইল হিসেবে চিহ্নিত), জার্মিপ্রুফ টাইলস (যা ৯৯ শতাংশ জীবাণু ধ্বংস করে), অ্যান্টি স্লিপ টাইলস এবং রোবাস্টো সহ অন্যান্য। এসব পণ্য টাইলস শিল্পে একটি উল্লেখযোগ্য অগ্রগতি নিশ্চিত করেছে এবং শৈলী ও বর্ধিত কার্যকারিতা প্রদান করে।

৫টি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এক্স সিরামিকস গ্রুপের বিক্রয় ও বিপণন পরিচালক জনাব মোরশেদ আলম। এছাড়াও উপস্থিত ছিলেন হেড অফ সেলস জনাব শাহতুর রহমান,, হেড অফ দ্য এক্স মোনালিসা ব্র্যান্ড জনাব খলিলুর রহমান এবং আলেকজান্ডারের জনাব রুহুল, যাদের সকলেই ইভেন্টের সাফল্যে অবদান রেখেছেন।

আর পড়তে পারেন