মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আলভেসকে আবারো বার্সেলোনায় দেখতে চান জাভি

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৭, ২০১৭
news-image
ব্রাজিলের রাইট ব্যাক দানি আলভেসকে আবারো স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনায় দেখতে চান তারই একসময়ের সতীর্থ স্পেনের মিডফিল্ডার জাভি হার্নান্দেজ। তিনি বলেন, ‘অবশ্যই আমি চাই, আলভেস বার্সেলোনায় ফিরে আসুক। কারণ, সে বর্তমানে বিশ্বের অন্যতম সেরা রাইট-ব্যাক। তার মতো খেলোয়াড় বার্সেলোনায় প্রয়োজন।’
২০১৫ মৌসুম বার্সেলোনার জন্য সেরা স্মৃতি। ওই মৌসুমে ট্রেবল জিতেছিল বার্সা। লা-লিগা, চ্যাম্পিয়ন্স লীগ ও কোপা ডেল’রে জয় করে তারা। দলের শিরোপা জয়ে দুর্দান্ত অবদান রেখেছিলেন জাভি ও আলভেস। তবে এখন আর তারা কেউই বার্সেলোনার খেলোয়াড় নন। কারণ গেল মৌসুমে বার্সেলোনা ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে পাড়ি জমান আলভেস। আর ২০১৫ মৌসুমের পর কাতারের দল আল-সাদে যোগ দেন জাভি।
চলমান মৌসুমে বার্সেলোনার পারফরমেন্স মোটেও সন্তোষজনক নয়। তাই বার্সার জার্সি গায়ে আবারো আলভেসকে দেখতে চান জাভি, ‘চলমান মৌসুমে বার্সেলোনার খেলায় আমি অসন্তুষ্ট। তাদের পারফরমেন্স আমার ভালো লাগছে না। আমার মনে হয়, আলভেসকে বার্সেলোনার প্রয়োজন। এতে বার্সারই উপকার হবে। আমি আশা করবো, পরের মৌসুমে বার্সেলোনায় যোগ দেবে আলভেস।’
ক্লাব ক্যারিয়ারের শুরু থেকেই বার্সেলোনায় আছেন জাভি। বার্সেলোনা ‘বি’ দল দিয়ে শুরু করার পর ১৯৯৮ সালে মূল দলে যোগদান করেন তিনি। এরপর ১৭ বছর বার্সেলোনায় কাটিয়ে দেন জাভি। ২০১৫ মৌসুমে বার্সার সাথে ঐতিহাসিক সম্পর্কের পাট চুকিয়ে কাতারের ক্লাব আল-সাদে যোগ দেন তিনি। ইতোমধ্যে আল-সাদের হয়ে ৪১টি ম্যাচ খেলে ফেলেছেন জাভি। গোল করেছেন ৯টি।
বর্তমান ক্লাবে খেলাটা বেশ উপভোগ করছেন বলে জানালেন জাভি। তবে বার্সেলোনার স্মৃতিগুলো মাঝে মাঝে তাকে নাড়িয়ে বললেন তিনি, ‘ক্যারিয়ারের পুরোটাই কাটিয়ে দিলাম বার্সেলোনায়। সেখানে ক্যারিয়ারের অনেক অর্জন ছিল আমার। এমন অর্জন কোন খেলোয়াড়ের ভাগ্যে হয় না। আমি খুশী বার্সেলোনায় খেলতে পেরে। বার্সার স্মৃতিগুলো আমাকে দারুণভাবে আবেগী করে তোলে। ঐ স্মৃতিগুলোকে নিয়েই এখানে নিজের সেরাটা দেয়ার চেষ্টা করছি আমি।’ বাসস।

আর পড়তে পারেন