সোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

এখন আমরা বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়াতে পেরেছি- এমপি বাহার

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৮, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা সদর আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন একদিন বাঙ্গালিরা বিশ্বের বুকে মাথা উচু করে দাড়াবে। সেই স্বপ্ন দেখার কারনে ২৩ বছর কারাগারে থাকতে হয়েছিলো। বঙ্গবন্ধু বলেছিলো বীর বাঙ্গালি অস্ত্র ধরো বাংলাদেশ স্বাধীন করো। সেই নেতার ডাকে আমরা যুদ্ধে ঝাপিয়ে পড়েছি। দেশ স্বাধীন হলো। কিন্তু হায়েনারা বঙ্গবন্ধুকে বাঁচতে দিলো না। তবে এখন আমরা বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়াতে পেরেছি। আজ মনে হয় বঙ্গবন্ধুর স্বপ্ন সত্যি হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) কুমিল্লা ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে মহানগর আওয়ামীলীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম এমপি।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয়। তারপরেই সমস্বরে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে এতিম শিশুদের নিয়ে ১০১ পাউন্ডের কেক কাটেন অনুষ্ঠানের অথিতিবৃন্দরা । পরে শিল্পকলা একাডেমীর শিল্পীরা থিম সং পরিবেশন করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুষ্টিয়া ৪ আসনের এমপি আওয়ামী যুবলীগের প্রেসিডেন্ট সদস্য ব্যরিস্টার সেলিম আলতাফ জজ এমপি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান রিয়ার এডমিরাল আবু তাহের, উত্তর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম সরকার, দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

আর পড়তে পারেন