শনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

এসএসসিতে ফল বিপর্যয় কুমিল্লা শিক্ষা বোর্ডের ৯৩০টি শিক্ষা প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৬, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
চলতি বছর এসএসসিতে ফল বিপর্যয়ের কারণে কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে ছয়টি জেলার ৯৩০টি শিক্ষা প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বোর্ড কর্তৃপক্ষ।
মঙ্গলবার (১৬ মে) কুমিল্লা শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ইলিয়াস উদ্দিন কারণ দর্শানোর নোটিশগুলো বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পাঠান।
কুমিল্লা শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ইলিয়াস উদ্দিন জানান, চেয়ারম্যান মহোদয়ের নির্দেশে এসএসসিতে খারাপ ফলাফল করা শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ৭ দিনের মধ্যে জবাব চেয়ে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। সেই সাথে ফলাফল বিপর্যয় থেকে উত্তোরণের উপায় কি হতে পারে সে বিষয়েও পরামর্শ চাওয়া হয়েছে।
কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ আবদুল খালেক জানান, এবার এসএসসি পরীক্ষায় কুমিল্লা শিক্ষা বোর্ডের সব চেয়ে বেশী অকৃতকার্য হয়েছে গণিত এবং ইংরেজীতে। এছাড়া অন্যান্য বিষয়েও অকৃতকার্য হয়েছে অনেকে। যে কারনে এবার পাশের হার মাত্র ৫৯ দশমিক ৪। এসব বিষয়ে শিক্ষার্থীরা কেন অকৃতকার্য হয়েছে এবং এই দুরাবস্থা থেকে উত্তরণের উপায় জানতে চেয়ে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধানকে চিঠি দেয়া হয়েছে।
কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে কুমিল্লা জেলায় ৩৬০, ব্রাহ্মণবাড়িয়ার ১০৬, চাঁদপুর ১১৯, লক্ষèীপুর ১১০, নোয়াখালী ১৫১ এবং ফেনি জেলার ৮৪ টি প্রতিষ্ঠানকে এই চিঠি দেয়া হয়।
উল্লেখ্য যে, বিগত ৫ বছরের মধ্যে এ বছরই সবচেয়ে বড় ফল বিপর্যয় হয়েছে এ বোর্ডে। এ বোর্ডে এবার পাশের হার ৫৯.০৩% ।

আর পড়তে পারেন