বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কবরস্থানে কুড়িয়ে পাওয়া নবজাতককে দত্তক নিলেন চিকিৎসক দম্পতি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

ময়মনসিংহের নান্দাইলে সড়কের পাশে থাকা একটি কবরস্থানে কুড়িয়ে পাওয়া এক নবজাতককে দত্তক নিয়েছেন এক চিকিৎসক দম্পতি। সমাজসেবা কার্যালয়ে আবেদনের প্রেক্ষিতে রোববার (৩ মার্চ) বিকেলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ওই চিকিসক দম্পতির হাতে শিশুটিকে তুলে দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চত করেছেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. ইনসান আলী। তিনি জানান, দত্তক নেওয়ার বিষয়ে চূড়ান্ত করতে উপজেলা সমাজসেবা কার্যালয় শনিবার রাতে শিশু কল্যাণ বোর্ডের সভা হয়। সেখানে একাধিক আবেদন পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসক দম্পতির আবেদনটি চূড়ান্ত করা হয়। তাদের আবেদনের প্রেক্ষিতে আর্থিক স্বচ্ছলতা ও সামাজিক অবস্থান যাচাইবাছাই করে তাদের কাছে নবজাতকটি দত্তক দেওয়া হয়েছে।

এ কর্মকর্তা আরও জানান, বর্তমান সমাজ ব্যবস্থা ও শিশুটির ভবিষ্যৎ নিরাপত্তার কথা বিবেচনা করে একটি নিঃসন্তান এবং সচ্ছল দম্পতিকে বেছে নেওয়া হয়েছে। তবে নিরাপত্তার স্বার্থে তাদের নাম প্রকাশ করা হচ্ছে না।

এর আগে, নান্দাইলের মুশুলি ইউনিয়নের রসুলপুর গ্রামে গত শুক্রবার সন্ধ্যায় ইজিবাইক চালিয়ে যাওয়ার সময় একটি কবস্থানে কান্নার আওয়াজ পান সুরুজ মিয়া। পরে কৌতূহলি ওই ব্যক্তি ইজিবাইক থামিয়ে সেখানে গিয়ে কবরের ওপর একটি নবজাতক দেখতে পান। এরপর ওই নবজাতককে উদ্ধার করে থানায় নেওয়ার পর তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

নবজাতকের স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদুর রশিদ বলেন, শিশুটির বয়স ২-৫ দিন হতে পারে। সে সম্পূর্ণ সুস্থ ও সবল রয়েছে।

আর পড়তে পারেন