রবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

করোনায় মৃত লাশ দাফনকারীদের সুরক্ষা সামগ্রী বিতরণ করলো জাগ্রত মানবিকতা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১২, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া রোগীর মরদেহ দাফনে ১৫ সদস্যর টিম গঠন করা হয়। আর ওই টিমের সুরক্ষার বিষয়টি প্রাধান্য দিয়ে স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতা মরদেহ দাফন টিমের সদস্যদের মাঝে পিপিই, গ্লাভস, গগলসসহ পুরো সুরক্ষা সামগ্রী বিতরণ করে।

বৃহস্পতিবার বিকেলে আড়াইওরায় জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনার পক্ষে ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক আহাম্মদ নিয়াজ পাভেল সুরক্ষা সামগ্রী বিতরণ করেন।

জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহ্সিন বাহার সূচনা জানান, করোনা একটি একটি সংক্রামক ভাইরাস। এই ভাইরাসে বিশ্বব্যাপী প্রতিনিয়ত প্রাণহানি হচ্ছে। আমাদের দেশে এখনো প্রতিদিন মানুষ মারা যাচ্ছে। করোনা সংক্রামক রোগ তাই মানুষের মনে এর ভয় কাজ করে। কোনো ব্যক্তি করোনা পজেটিভ হলে আশে পাশের মানুষ ভয়-ভীতিতে দূরত্ব বজায় রাখে।
প্রথম দিক আমরা দেখেছি জীবিত করোনা আক্রান্ত ব্যক্তি থেকে মৃত ব্যক্তিদের নিয়ে বড় সমস্যা সৃষ্টি হয়েছে। নিউজ ও সোস্যাল মিডিয়ায় দেখেছি সন্তান বা পরিবার ছাড়াই চিকিৎসক, স্বাস্থ্যকর্মী অথবা পুলিশ মরদেহ দাফন করেছে। ভয়াবহ এই দূঃসময়েও কুমিল্লায় সেচ্ছাসেবী কয়েকটি টিম মানবিক চেতনা থেকে এগিয়ে এসেছেন, আমি আমার হৃদয়ের অন্তস্থল থেকে করোনায় মৃত রোগীদের মরদেহ দাফনকারী টিমগুলোকে সাধুবাদ ও কৃতজ্ঞতা জানাই। তাদের যে কোন প্রয়োজনে জাগ্রত মানবিকতা পাশে থাকবে।

উল্লেখ্য কুমিল্লার উত্তর ইউনিয়নে চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক আহাম্মদ নিয়াজ পাভেল এর নের্তৃত্বে করোনায় মৃত রোগীদের মরদেহ দাফনের জন্য ১৫ সদস্যের টিম গঠন করা হয়।

আর পড়তে পারেন