বুধবার, ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

কাতারে বিজয়ের সুবর্ণজয়ন্তীতে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৯, ২০২১
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকন, কাতারঃ

বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিব বর্ষ উদযাপন করেছে কাতার আওয়ামী লীগ। বিজয় উদযাপনের এই মাহেন্দ্রক্ষণ শুরু হয় কোরআন তেলোআত ও জাতীয় সঙ্গীত পরিবেশন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে।

কাতার আওয়ামী লীগের সভাপতি সফিকুল ইসলাম তালুকদার বাবুর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন মোল্লা। অনুষ্ঠানে কাতারে আমেরি দেওয়ানের উপদেষ্টা বাংলাদেশী ইতিহাসবিদ ড. হাবিবুর রহমান কে সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রধান উপদেষ্টা বোরহান উদ্দিন শরিফ, বিশেষ অতিথি ছিলেন কাতার বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এস,এম ফরিদুল হক, সিআইপি জালাল আহমেদ।

বক্তারা বলেন” বাংলাদেশ সামাজিক, অর্থনৈতিক ও ভৌগলিক বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়ে লাল সবুজের পতাকা উড়িয়ে ছিল এই দিনে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব নয় মাস যুদ্ধের শেষে এই বিজয়। বাংলাদেশকে একটি সোনার বাংলা হিসাবে প্রতিষ্ঠিত করার স্বপ্নই ছিল বঙ্গবন্ধুর। বর্তমানে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের ধারাবাহিকতা ধরে রেখেছেন তার পিতার সেই সোনার বাংলার সুফল আজ প্রতিটি মানুষের ঘরে ঘরে। এই বিজয় আমাদের সকলকে ঐক্যবদ্ধ ও সুসংগঠিত হয়ে ধরে রাখতে হবে।

বক্তারা আরো বলেন” কাতার আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সৎ ও নিষ্ঠার সঙ্গে দেশে ও প্রবাসে এই সংগঠনটি কাজ করে যাবে খাঁটি মুজিব সৈনিকদের নিয়ে।

আয়োজনে আওয়ামী লীগের অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন