রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কারখানায় আগুনে চিনির সরবরাহ-দামে সমস্যা হবে না : প্রতিমন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৫, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

চট্টগ্রামে এস আলম গ্রুপের চিনি কারখানায় আগুন লাগলেও বাজারে চিনির সরবরাহ ও দামে কোনো সমস্যা হবে না বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু৷

তিনি বলেছেন, আমাদের একটা সুগার মিলে (এস আলম রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ) আগুন ধরেছে৷ অবশ্যই এটা একটা দুঃখজনক ঘটনা৷ তবে আগুনকে পুঁজি করে কেউ ব্যবসা করতে পারবে না।

মঙ্গলবার (৫ মার্চ) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘ডি-৮’ এর সুপারভাইজরি কাউন্সিলের ৭ম অধিবেশন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এস আলম শিল্প গ্রুপের পক্ষ থেকে সোমবার জানানো হয়, ওই কারখানায় লাগা আগুনে এক লাখ মেট্রিক টন অপরিশোধিত চিনি পুড়ে গেছে। এই বিপুল পরিমাণ চিনি আসন্ন রমজান ঘিরে ব্রাজিল থেকে আমদানি করা হয়েছিল। রমজানে তাদের পক্ষে বাজারে চিনি দেওয়া আর সম্ভব হবে না।

তবে ভোক্তাদের স্বস্তির বার্তা দিয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেছেন, আগুন বাজারে চিনির সরবরাহ ও দামে কোনো প্রভাব ফেলবে না। বাজারে চিনির কোনো সংকট হবে না।

প্রতিমন্ত্রী বলেন, ওই কারখানার আগুনে অভারঅল বাজারে কোনো ইম্প্যাক্ট পড়বে না৷ গতকাল (সোমবার) রাত থেকে এ বিষয়টি আমার নজরদারিতে আছে৷ আমাদের বিভিন্ন এজেন্সি কাজ করছে৷ আজ (মঙ্গলবার) বিকেলের মধ্যে আমরা সবগুলো ফ্যাক্টারির প্রতিবেদনও পেয়ে যাবো৷

তিনি বলেন, আমি এতোটুকু আশ্বস্ত করতে পারি এই একটি ফ্যাক্টরিতে আগুন লাগার কারণে সাপ্লাই চেইন ব্যাহত হবে না৷ কেউ যদি এটা সুযোগ হিসেবে নিতে চায় তাহলে আমরা তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেবো৷ এই আগুনকে পুঁজি করে কেউ যেন ব্যবসা করতে না পারে সে ব্যাপারে আমরা শক্ত হাতে ব্যবস্থা নেবো৷

আহসানুল ইসলাম টিটু বলেন, অত্যন্ত অল্প পরিমাণের চিনি ক্ষতিগ্রস্ত হয়েছে৷ এটা একটা কোম্পানির জন্য অনেক বড় ক্ষতি৷ কিন্তু বাজারে প্রভাব পড়ার মতো কোনো ক্ষতি হয়নি৷ খোলাবাজারে চিনির সাপ্লাই এবং দামে কোনো সমস্যা হবে না।

আর পড়তে পারেন