শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবির আইসিটি বিভাগের ল্যাবে আগুন, সূত্রপাত জানে না কতৃপক্ষ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৩০, ২০২৩
news-image

চাঁদনী আক্তার, কুবি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের ল্যাব-১ এ আগুন লাগার ঘটনা ঘটেছে।

২৯ এপ্রিল ভোর সোয়া ৫ টায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে জানে না কতৃপক্ষের কেউই। ঘটনাস্থল পরিদর্শনে যেতে চাইলে সাংবাদিকদের বাঁধা দেন কর্তব্যরত এক আনসার সদস্য। এসময় তিনি বলেন, এখানে যাতে কাউকে ঢুকতে দেওয়া না হয় সে ব্যাপারে উপাচার্যের নির্দেশনা আছে। আপনারা কতৃপক্ষের অনুমতি নিয়ে আসেন।

তিনি আরও বলেন, আমি ভোর ৫টায় একটা বিস্ফোরণের আওয়াজ শুনি। এরপর দৌড়ে গিয়ে ধোঁয়া দেখতে পেয়ে আমার স্যারকে জানাই। আগুন কিভাবে লেগেছে সেটা জানিনা।

এদিকে ঘটনার তদন্তের জন্য গতকাল পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

বিভাগীয় প্রধান ড. সাইফুর রহমান বলেন, আমি ক্যাম্পাসের বাইরে থাকায় কিভাবে আগুন লেগেছে আমি জানি না। সম্ভবত একটা শীতাতপ নিয়ন্ত্রণের (এসি) ক্ষতিগ্রস্ত হয়েছে।

রেজিস্ট্রার মো: আমিরুল হক চৌধুরী বলেন, আগুন কিভাবে লেগেছে সেটা তদন্ত কমিটি রিপোর্ট জমা দিলে জানা যাবে। আর আগুন লাগার ফলে একটা এসি পুড়ে গেছে।

প্রকৌশল অনুষদের ডিন ড. মাহমুদুল হাসান বলেন, আগুন লেগেছে এটা আমি অবগত আছি কিন্তু আগুনের সূত্রপাত সম্পর্কে জানিনা।

তদন্ত কমিটির সদস্য এন এম রবিউল আওয়াল চৌধুরী বলেন, একটা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমরা এখনো কোনো মিটিং করিনি। আগুনের সূত্রপাত আমি জানিনা।

সার্বিক বিষয়ে জানতে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

আর পড়তে পারেন