শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবির ক্যান্সারে আক্রান্ত শিক্ষার্থী ফারুকের পাশে দাঁড়ালেন পুলিশ সুপার মামুন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২০, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ক্যান্সারে আক্রান্ত নৃবিজ্ঞান বিভাগের মেধাবী শিক্ষার্থী ফারুকের চিকিৎসার সহযোগিতায় তার পাশে দাঁড়িয়েছেন পুলিশ সুপার (বর্তমানে কুমিল্লা দক্ষিণে অতিঃ পুলিশ সুপার হিসেবে কর্মরত) আব্দুল্লাহ আল মামুন ও তাঁর নিজস্ব সংগঠন ঝালকাঠির মাস্টার জহির উদ্দিন স্মৃতি পাঠাগার এবং বরিশাল ডিভিশনাল স্টুডেন্টস এসোসিয়েশন (বিডিএসএ)।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) রাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ফারুকের চিকিৎসার সাহায্যার্থে তার চিকিৎসার টাকা সংগ্রহকারী টিমের সদস্যদের হাতে নগদ ৫০ হাজার টাকা তুলে দেন মাস্টার জহির উদ্দিন মিয়া স্মৃতি পাঠাগারের প্রধান পৃষ্ঠপোষক ও পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন এবং তার সহধর্মিণী মাস্টার জহির উদ্দিন মিয়া স্মৃতি পাঠাগারের অন্যতম সমন্বয়ক ফরিদা ইয়াসমিন ও বরিশাল ডিভিশনাল স্টুডেন্টস এসোসিয়েশনের সভাপতি মোঃ জাহিদুল ইসলাম। এসময় আরও উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সহ-সভাপতি সাইফুল ইসলাম, বরিশাল ডিভিশনাল স্টুডেন্টস এসোসিয়েশন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম সম্পাদক মেহেদী হাসানসহ অন্যান্য সদস্যবৃন্দ।

উল্লেখ্য যে, প্রায় দশ মাস ধরে ফারুক দুরারোগ্য ‘ক্রোনিক মেলোয়েড লিউকোমিয়া’ নামক ব্লাড ক্যান্সারে ভুগছেন। তার বোন মেরু ট্রান্সপ্লান্টেশনের জন্য প্রায় ৬০ লাখ টাকা প্রয়োজন। কিন্তু পরিবারের আর্থিক অস্বচ্ছলতার কারণে চিকিৎসা করানো যাচ্ছে না। ফারুকের এই জীবন সংগ্রামে চিকিৎসার ব্যয়ভার মেটানোর জন্য সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতা চেয়েছেন তার সহপাঠী ও পরিবার।

নরসিংদী জেলার রায়পুরা উপজেলার লুচনপুর গ্রামের এক নিম্নবিত্ত পরিবারে জন্ম নেয় ফারুক। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নৃবিজ্ঞান বিভাগে ভর্তি হয়ে চতুর্থ বর্ষের চূড়ান্ত সেমিস্টারে অধ্যয়ন করছেন। বর্তমানে ‘ক্রোনিক মেলোয়েড লিউকোমিয়া’ নামক ব্লাড ক্যান্সারে আক্রান্ত। চিকিৎসকের সাথে কথা বলে জানা যায়, ফারুককে বাঁচাতে হলে অতি দ্রুত ‘বোন মেরু ট্রান্সপ্লান্টেশন’ করাতে হবে। টাকার অভাবে, বিনা চিকিৎসায় একটা জীবনের প্রদীপ নিভে যেতে পারে না। ফারুকের বন্ধুরা বিশ্বাস করে সে আগের মতোই আবার স্বাভাবিক জীবনে ফিরে আসবে।

সকলের সহযোগিতাই পারে তাকে আগের অবস্থায় ফিরিয়ে আনতে। বন্ধুরা মিলে চেষ্টা করে যাচ্ছেন তার চিকিৎসার খরচ সংগ্রহে।

ফারুকের জন্য আর্থিক সহযোগিতা পাঠাবেন-
হিসাব নাম: ফারুক চিকিৎসা অর্থ তহবিল
হিসাব নং: ০১০০১৪০৯১১৪১৫ (জনতা ব্যাংক, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা)
বিকাশ- ০১৭৫১৬৭৮৫৭৯ (পার্সোনাল)
রকেট- ০১৯৪৪৯০৯৯৬৮

আর পড়তে পারেন